স্পেনের স্বস্তির জয় রামোসের পেনাল্টিতে

স্পোর্টস ডেস্ক:

ম্যাচের শুরুতেই এগিয়ে গিয়েছিল স্পেন। সেই এক গোলেই জেগেছিল জয়ের সম্ভাবনা। হুট করেই গোল শোধ করে সমতা ফেরায় নরওয়ে। শেষপর্যন্ত দলের উদ্ধারকর্তা হিসেবে আবির্ভূত হন অধিনায়ক সার্জিও রামোস। তার গোলেই জয় নিয়ে মাঠ ছেড়েছে স্পেন।

ইউরো ২০২০ বাছাইপর্বে ‘এফ’ গ্রুপের ম্যাচে নরওয়ের বিপক্ষে ২-১ গোলে জিতেছে স্পেন। দলের হয়ে গোল দুইটি করেছেন রদ্রিগো এবং সার্জিও রামোস। এক গোল শোধ করেছেন নরওয়ের ফরোয়ার্ড জশুয়া কিং।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে লুইস এনরিকের দল। যার ফল তারা পেয়ে যায় ম্যাচের ১৬তম মিনিটেই। বাম দিকে থেকে আসা জর্ডি আলবার ক্রসে দুর্দান্ত এক ভলিতে দলকে এগিয়ে দেন রদ্রিগো।

এই এক গোলের লিডেই পেরিয়ে যায় ম্যাচের ৬৪ মিনিট। দ্বিতীয়ার্ধে ম্যাচে ৬৫তম মিনিটে ভুল করে বসে স্পেনের রক্ষণভাগ। ডি-বক্সের মধ্যে নরওয়ের ফরোয়ার্ড বিওর্ন ইয়োনসেন ফাউলের শিকার হলে পেনাল্টি পায় নরওয়ে। সফল স্পটকিকে দলকে সমতায় ফেরান জশুয়া কিং।

তবে বেশিক্ষণ সমতা বিরাজ করেনি ম্যাচে। ছয় মিনিট পরেই পেনাল্টি পায় স্পেন। আলভারো মোরাতাকে ডি-বক্সের মধ্যে ফাউল করা হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। দারুণ বুদ্ধিমত্তার সঙ্গে পেনাল্টি কিকে গোলরক্ষককে পরাস্ত করেন রামোস।

Comments

comments