টি-টুয়েন্টিতেও হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক:

দক্ষিণ আফ্রিকা গিয়ে সাদা পোশাকে ইতিহাস গড়েছিল শ্রীলঙ্কা। উপমহাদেশের প্রথম দল হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ জিতল দ্বীপ রাষ্ট্রটি। কিন্তু পোশাকের রঙ বদলাতেই যেন বদলে গেল সব। টেস্টে দারুণ বীরত্বের ইতিহাস লেখানো শ্রীলঙ্কাকে ওয়ানডে হোয়াইটওয়াশ করল প্রোটিয়ারা।

ওয়ানডের পর এবার টি-টুয়েন্টিতেও হোয়াইটওয়াশ হল চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। রোববার সিরিজের তৃতীয় ও শেষ টি-টুয়েন্টিতে ডি/এল মেথডে ৪৫ রানে হেরেছে শ্রীলঙ্কা।

এদিন জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ১৯৮ রান তোলে দক্ষিণ আফ্রিকা। দলের হয়ে সর্বোচ্চ রান করেন ডোয়াইন প্রেটোরিয়াস। ৩টি ছক্কা ও ৭টি চারে সাজিয়ে ৪২ বলে অপরাজিত ৭৭* রানের দুর্দান্ত এ ইনিংস খেলেন তিনি। রেজা হেনড্রিক্স করেন ৫২ বলে ৬৬ রান। অধিনায়ক জেপি ডুমিনি ১৪ বলে ৩৪* রান করে অপরাজিত থাকেন।

জবাবে ব্যাট করতে নামলে শুরুটা ভালোই পায় শ্রীলঙ্কা। চার ওভারেই তুলে ফেলে ৪১ রান। এরপরই ধস নামে তাদের ইনিংসে। দলীয় ৯৬ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে তারা।

এদিকে লঙ্কান ইনিংসের দ্বাদশ ওভারে নামে বৃষ্টি। তখন তাদের রান ছিল ৬ উইকেটে ১১১। বৃষ্টি থামলে সফরকারীদের সামনে নতুন লক্ষ্য স্থির হয় ১৭ ওভারে ১৮৩ রান। কিন্তু এই লক্ষ্যেও পৌঁছাতে পারেনি তারা। ১৫.৪ ওভারে ১৩৭ রান করতে গুটিয়ে যায় লাসিথ মালিঙ্গার দল।

দলের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেন নিরোশান ডিকভেলা। ইসুরু উদানা করেন ৩৬ রান। দক্ষিণ আফ্রিকার হয়ে ২৪ রানে ৪ উইকেট নিয়েছেন আন্দিল ফেহলুকায়াও।

ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন ডোয়াইন প্রেটোরিয়াস। আর ম্যান অব দ্য সিরিজ হয়েছেন রেজা হেনড্রিক্স।

Comments

comments