লিলের কাছে পাত্তাই পেল না পিএসজি

স্পোর্টস ডেস্ক:

ফরাসি লিগের বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। চলতি আসরেও শিরোপা প্রায় নিশ্চিত তাদের। শিরোপা থেকে মাত্র ১ পয়েন্ট দূরে আছে ফরাসি জায়ান্টরা। রোববার টেবিলের দ্বিতীয় দল লিলের বিপক্ষে ড্র করলেই চলত তাদের। কিন্তু ৫-১ গোলে উল্টো হেরে বসে তারা। ফলে শিরোপার অপেক্ষা আরো বাড়ল টমাস টুখেলের দলের।

এদিন ম্যাচের প্রথমার্ধেই ১০ জনের দলে পরিণত হয় পিএসজি। তারপর তাদের বিপক্ষে রীতিমতো গোল উৎসবে মাতে লিল। ম্যাচের সপ্তম মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় তারা। ইকোনের ক্রস ঠেকাতে গিয়ে পা বাড়িয়েছিলেন বেলজিয়ামের ডিফেন্ডার ইকোনে। বল তার পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। ঠেকানোর কোনো সুযোগই পাননি গোলরক্ষক।

তার মিনিট চারেক পরই অবশ্য সমতায় ফেরে পিএসজি। কিলিয়ান এমবাপের ক্রস থেকে বল পেয়ে গোল করেন হুয়ান বের্নাত। ম্যাচের ৩৬ মিনিটে বড় ধাক্কা খায় পিএসজি। লিলের নিকোলাসকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন ডিফেন্ডার বের্নাত।

১০ জনে পরিণত হওয়া দল প্রথমার্ধের বাকি সময় কোনভাবে পার করলেও দ্বিতীয়ার্ধে ফিরে আরো ৪ গোল হজম করে বসে। ম্যাচের ৫১ মিনিট লিলের হয়ে দ্বিতীয় গোল করেন নিকোলাস পেপ। এরপর ম্যাচের ৬৫ মিনিটে জোনাতঁ বম্বা, ৭১ গ্যাব্রিয়েল ও ৮৪ মিনিটে জোসে ফন্তে পিএসজি জালে বল জড়ান।

চলতি আসরে এটি দ্বিতীয় হার ফরাসি জায়ান্টদের। এই হারে শীর্ষে থাকা পিএসজির পয়েন্ট ৮১। ৬৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লিল।

Comments

comments