বদলে যাচ্ছে টাইগারদের বিশ্বকাপ জার্সি

স্পোর্টস ডেস্ক:

সোমবার মিরপুরে উন্মোচন করা হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি। কিন্তু উন্মোচনের পরপরই নতুন এই জার্সি নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

সামাজিক যোগাযোগ মাধ্যমে টাইগারদের নতুন জার্সি নিয়ে চলছে জোর সমালোচনা। সমালোচনার কারণ, বাংলাদেশের জার্সিতে নেই চিরচেনা লাল-সবুজের কম্বিনেশন। আর তাতেই ক্ষুব্ধ দেশের ক্রিকেটপ্রেমীরা।

বাংলাদেশের এবারের জার্সি পুরোটাই সবুজ রঙের। বুকে সাদা রঙে বাংলাদেশ লেখা। কিন্তু কোথাও নেই লালের ছোঁয়া। যা সবসময় ছিল বাংলাদেশের জার্সিতে।

বিষয়টি মানতে পারেনি অনেক ক্রিকেটপ্রেমীই। তাদের অভিযোগ এই জার্সি পাকিস্তানের জার্সির অনুকরণে করা। এর সাথে মিল আছে আয়ারল্যান্ডের জার্সিরও।

এদিকে জার্সি নিয়ে তুমুল বিতর্কের জেরে নতুন সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। পরিবর্তন আসছে বাংলাদেশের জার্সিতে। গতকাল রাতে বিসিবি সভাপতি জানিয়েছেন, ‘দেশের জনগণের আকাঙ্ক্ষা ও সাধারণ দর্শকদের আবেগের প্রতি শ্রদ্ধা জানিয়ে জাতীয় ক্রিকেট দলের জার্সি বদলের সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

এর আগে জার্সি উন্মোচনের পর বিসিবি সূত্রে জানা গিয়েছিল, মোট ২০টি নকশা থেকে দুইটি নকশা এর মধ্যে চূড়ান্ত করে বোর্ড। প্রাথমিক নকশায় সবুজ জার্সিতে ‘বাংলাদেশ’ ও ক্রিকেটারদের জার্সি নম্বর লেখা ছিল লাল রঙে। কিন্তু আইসিসির নির্দেশনায় সেটি পরিবর্তন করে বাংলাদেশ ও জার্সি নম্বর সাদা রঙে করা হয়েছে।

Comments

comments