শাদাবের পর ভাইরাসে আক্রান্ত আমির

স্পোর্টস ডেস্ক:

ভাইরাস যেন পিছু ছাড়ছে না পাকিস্তান দলে। হেপাটাইটিস ‘সি’ ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন বিশ্বকাপ স্কোয়াডে থাকা লেগ স্পিনার শাদাব খান। তারপর ভাইরাসে আক্রান্ত হয়েছেন ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তান দলে থাকা মোহাম্মদ আমির। জল বসন্তে আক্রান্ত হওয়ায় এখন চিকিৎসা নিতে হচ্ছে পাকিস্তানি এ পেসারকে।

বিশ্বকাপের জন্য পাকিস্তানের প্রাথামিক স্কোয়াডে জায়গা পাননি আমির। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে জায়াগা পাওয়ায় বিশ্বকাপ দলে ঠাঁই করে নেওয়ার সুযোগ তৈরি হয়েছিল তার। কারণ প্রতিটি দলের স্কোয়াড চূড়ান্ত করার শেষ দিন ২৩ মে। কিন্তু এবার ভাইরাস সংক্রমনের কারণে হেরে যাচ্ছেন তিনি।

সিরিজের প্রথম ম্যাচে সুযোগ পেয়েছিলেন আমির। কিন্তু সে ম্যাচে প্রথমে ব্যাট করতে নামা পাকিস্তান ইনিংসের অর্ধেক শেষ হওয়ার আগেই বৃষ্টি খেলা পণ্ড করে দেওয়ায় বোলিং করা হয়নি আমিরের। দ্বিতীয় ওয়ানডেতে আর নামা হয়নি তাঁর। সেদিন তাঁর অনুপস্থিতির পেছনে ভাইরাস সংক্রমণের কথা জানানো হয়েছিল। পরে জানা যায় জলবসন্তে আক্রান্ত হয়েছেন আমির।

বসন্ত থেকে সেরে উঠতে কত সময় লাগবে সেটা জানা যায়নি এখনো। এক সপ্তাহও যদি সময় লাগে, সে ক্ষেত্রেও আমিরের জন্য বিশ্বকাপ দলে ফেরা কঠিন হবে। কারণ ইংল্যান্ডের সঙ্গে সিরিজের শেষ ম্যাচ ১৯ মে। ১৭ মের চতুর্থ ওয়ানডেতে দলে ঢুকতে না পারলে নিজেকে জানান দেওয়ার সুয়োগ থাকবে না আমিরের। আন্তর্জাতিক ক্রিকেটে নিষেধাজ্ঞার কারণে দুটি বিশ্বকাপে খেলতে পারেননি আমির। ফর্মহীনতার কারণে এবারের বিশ্বকাপেও খেলতে না পারলে আফসোস থেকে যাবে তার।

Comments

comments