ম্যাচ হেরেও খুশি বিরাট কোহলি!

স্পোর্টস ডেস্ক:

বিশ্বকাপ শুরুর আগে আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচের প্রথমটিতে নিউজিল্যান্ডের কাছে পাত্তাই পায়নি টুর্নামেন্টের ফেবারিট দল ভারত। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই অসহায় আত্মসমর্পণ করেছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

তবু এই ম্যাচের পর সন্তোষ প্রকাশ করেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, জানিয়েছেন এই পারফর্ম্যান্সেও রয়েছে ইতিবাচক দিক। সেটি হলো নিচের সারির ব্যাটসম্যানদের গুরুত্বপূর্ণ অবদান।

ম্যাচে টপ-মিডল অর্ডারের ভয়াবহ ব্যর্থতায় মাত্র ৯১ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলে ভারত। সেখান থেকে রবিন্দ্র জাদেজা ৫০ বলে ৫৪ এবং কুলদ্বীপ যাদব ৩৬ বলে ১৯ রান করে দলীয় সংগ্রহকে ১৭৯ পর্যন্ত নিয়ে যান। এছাড়া হার্দিক পান্ডিয়াও করেন ত্রিশ রান।

শুরুর দিকের ব্যাটসম্যানদের খারাপ দিনে নিচের ব্যাটসম্যানরা ভালো করায় খুশি ভারতের অধিনায়ক। ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন, ‘বিশ্বকাপের মতো আসরে যেকোনো দিনেই আপনার টপঅর্ডার কলাপ্স করতে পারে। তাই সেসব ম্যাচ নিচের ব্যাটসম্যানদের দায়িত্ব নিতে হবে। আমি মনে করি হার্দিক ভালো খেলেছে, জাদেজাও বেশ কিছু রান করেছে। আমাদের দৃষ্টিকোণ থেকে এই ম্যাচ থেকে অনেক কিছুই পেয়েছি আমরা। বিশেষ করে আমাদের যা চাহিদা ছিল। এর মধ্যে সবচেয়ে ইতিবাচক হলো লোয়ার অর্ডার ব্যাটসম্যান রান পাওয়া।’

এসময় কোহলি আরও জানান নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচের ভেন্যু কেনিংটন ওভালে প্রথম ইনিংসে বোলাররা সুবিধা পেলেও, দ্বিতীয় ইনিংসে বদলে গিয়েছিল উইকেটের চরিত্র। যা নিয়ে ভাবতে হবে মূল আসরেও।

Comments

comments