বাংলাদেশের বিপক্ষে নিশ্চিত নয় হার্দিক পান্ডিয়া

স্পোর্টস ডেস্ক:

বিশ্বকাপ শুরুর আগে আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচগুলো যেন ঘাতক হয়েই এসেছে অংশগ্রহণকারী দলগুলোর জন্য। প্রায় প্রতি ম্যাচেই চোট পাচ্ছেন কেউ না কেউ, ছিটকে যাচ্ছেন মাঠ থেকে।

এবার প্রস্তুতি ম্যাচের আগে অনুশীলনের সময় ব্যথা পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হয়েছেন ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। যে কারণে আজ (মঙ্গলবার) বাংলাদেশের বিপক্ষে ম্যাচে তার খেলা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

লন্ডনের কেনিংটন ওভালে গত রোববার নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলেছে ভারত। সেদিনই নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচ খেলতে লন্ডন থেকে কার্ডিফ পৌঁছে যায় বিরাট কোহলির দল।

নিজেদের শেষ মুহূর্তের প্রস্তুতি যাচাইয়ের জন্য কোনো বিশ্রাম না নিয়ে সোমবারই অনুশীলনে নেমে পড়েছিল পুরো দল। সোফিয়া গার্ডেন্সের একপাশে থ্রোয়িং অনুশীলনে মন দেন কুলদ্বীপ যাদভ, শিখর ধাওয়ান, ইয়ুজভেন্দ্র চাহালরা।

পরে সবাই মিলে শুরু করে নেট সেশন। যেখানে অধিনায়ক বিরাট কোহলিই ছিলেন সবার আগে। এছাড়া ইনজুরি কাটিয়ে ওঠা বিজয় শঙ্কর এবং কেদার যাদভের জন্যও ছিলো বাড়তি সতর্কতা। কোহলির কাছ থেকে ব্যাট ধার নিয়ে স্পিনের বিপক্ষে অনুশীলন করেন মহেন্দ্র সিং ধোনি।

পাশের নেটে বিশেষজ্ঞদের নিয়ে থ্রো করা বলে ব্যাটিং করছিলেন হার্দিক পান্ডিয়া। তখন একটি বল হুট করে বাড়তি গতি নিয়ে লাফিয়ে উঠলে মনোযোগ নষ্ট হয় তার। ফলে বলটি গিয়ে আঘাত হানে তার বাম বাহুতে। অসহ্য যন্ত্রণায় সঙ্গে সঙ্গে মাঠ ছেড়ে যান পান্ডিয়া, পরে আর ফেরেননি অনুশীলনে।

তবে ভারতীয় টিম ম্যানেজম্যান্টের পক্ষ থেকে জানানো হয়েছে গুরুতর নয় পান্ডিয়ান ইনজুরি। তবু বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে তাকে খেলানোর ব্যাপারে সতর্ক অবস্থানেই রয়েছে ভারত। শেষমুহূর্তে পরিকল্পনায় পরিবর্তন না আসলে পান্ডিয়াকে ছাড়াই বাংলাদেশের মুখোমুখি হবে তারা।

Comments

comments