এলআরবি ব্যান্ডদলে ভাঙন

নিউজ ডেস্ক:

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ডদল এলআরবি। দলটির অসংখ্য গান শ্রোতাদের মনে জায়গা করে নিয়েছে। গত ১৮ অক্টোবর ভক্তদের কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান দলটির লিড গিটারিস্ট ও ভোকাল আইয়ুব বাচ্চু।

পরবর্তী সময়ে ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’ নাম নিয়ে কণ্ঠশিল্পী বালামকে এলআরবির মূল ভোকাল হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হয়। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়। এরপর এলআরবি ভেঙে যাওয়ার গুঞ্জন উঠে। এবার সেই গুঞ্জন সত্যি হলো।

এলআরবি সদস্যদের সঙ্গে আলাপ করে বিষয়টির সত্যতা পাওয়া যায়। আইয়ুব বাচ্চুর দীর্ঘদিনের চার সঙ্গী দুই ভাগে ভাগ হয়ে গেছেন। গিটারিস্ট মাসুদ ও ব্যবস্থাপক শামীম আর এলআরবির সঙ্গে নেই। অন্যদিকে, এলআরবি নিয়ে এগোতে চান ড্রামার রোমেল ও প্রতিষ্ঠাতা সদস্য গিটারিস্ট স্বপন।

এ প্রসঙ্গে এলআরবির ব্যবস্থাপক শামীম আহমেদ বলেন, ‘এলআরবির সঙ্গে আমি নেই। যারা আছেন তাদের জন্য শুভকামনা।’ গিটারিস্ট মাসুদ বলেন, ‘বস (আইয়ুব বাচ্চু) এখন নেই, তাই বলব এলআরবিও নেই।’ এদিকে বালামও এলআরবি কিংবা ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’ কোনোটির সঙ্গে নেই বলে শোনা যাচ্ছে।

অন্যদিকে রোমেল বলেন, ‘আমরা এলআরবি নিয়ে এগিয়ে যেতে চাই। একটা কথাই আবার বলব, প্রতিষ্ঠাতা সদস্য আইয়ুব বাচ্চু ভাইয়ের পরই আছেন স্বপন ভাই। আমরা একসঙ্গে আছি। যতদিন বেঁচে থাকি, মঞ্চে বাচ্চু ভাইয়ের রুপালি গিটার ও মাইক্রোফোন স্ট্যান্ড সব সময় থাকবে। আমরা ভাবব, তিনি আমাদের সঙ্গেই আছেন।’

১৯৯০ সালের ৫ এপ্রিল এলআরবি প্রতিষ্ঠা করেন আইয়ুব বাচ্চু। শুরুতে এই ব্যান্ডের নাম ছিল ‘লিটল রিভার ব্যান্ড’ (এলআরবি)। ১৯৯৭ সালে নাম বদলে রাখা হয় ‘লাভ রানস ব্লাইন্ড’ (এলআরবি)।

Comments

comments