ভারত-নিউজিল্যান্ড সেমির রিজার্ভ ডেতেও হতে পারে বৃষ্টি!

স্পোর্টস ডেস্ক:

কয়েক দিন বিরতি দিয়ে ফের বিশ্বকাপে হানা দিয়েছে বৃষ্টি। এর কবলে পড়ে মঙ্গলবার ভারত-নিউজিল্যান্ড সেমিফাইনাল গড়িয়েছে রিজার্ভ ডেতে। ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে গতকাল ৪৬.১ ওভার খেলা হয়েছে। এ ময়ে ৫ উইকেটে ২১১ রান তুলেছেন কিউইরা। বুধবার সেখান থেকেই খেলা শুরু হওয়ার কথা।

কিন্তু সমস্যা হলো, এদিনও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে ম্যানচেস্টার আবহাওয়া দফতর। বাংলাদেশ সময় দুপুর দেড়টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত সেখানকার আকাশ ঘন কালো মেঘে ছেয়ে থাকবে। সাড়ে ৫টার দিকে ভারী বৃষ্টি আছড়ে পড়তে পারে পুরো স্টেডিয়ামে। সন্ধ্যা সাড়ে ৬টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত বর্ষণের মাত্রা অবশ্য কিছুটা কমবে। কিন্তু রাত সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত আবার অঝোরে আসমান ভেঙে পানি নামতে পারে। ফলে রিজার্ভ ডেতেও ম্যাচ শেষ করা সম্ভব হবে কিনা তা নিয়ে সন্দেহ থাকছে।

এ ক্ষেত্রে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ওভার কমিয়ে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হতে পারে। যদিও সেটি ভারতের জন্য সুবিধার হবে না। কারণ বৃষ্টিবিঘ্নিত আবহাওয়ায় উইকেটে বল কেমন আচরণ করবে, তা বোঝা বেশ কঠিন। আউটফিল্ড ভেজা থাকায় সমস্যা হবে। স্বাভাবিকভাবেই ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসনদের খেলা প্রত্যাশার চেয়ে কঠিন হয়ে উঠতে পারে রোহিত-বিরাটদের কাছে।

এ জন্য ভারতীয় ক্রিকেটপ্রেমীরা প্রার্থনা করছেন, বৃষ্টিই যেন না থামে, মাঠেই যেন না নামতে হয় কোহলিদের। কারণ লিগপর্বে টেবিল তালিকায় শীর্ষে থাকার সুবাদে সরাসরি ফাইনালের টিকিট পেয়ে যাবে ভারত।

Comments

comments