বন্যার্তদের ত্রান দিবে বাকৃবি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

দেশে অপ্রত্যাশিত মহাদুর্যোগ বন্যার বিভীষিকার প্রেক্ষিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মকর্তা কর্মচারিগণ পূর্বের জমাকৃত এক দিনের বেতনের সম পরিমান অর্থ থেকে বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ করবে।

সোমবার (২২ জুলাই-২০১৯) সন্ধ্যা ৭টায় ভাইস চ্যান্সেলর সচিবালয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারিসংশ্লিষ্ট সকল সংগঠনের নেতৃবৃন্দদের নিয়ে অনুষ্ঠিত সভায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. লুৎফুল হাসানের আহবানে সাড়া দিয়ে এ সিদ্ধান্ত গৃহীত হয়।

এর আগে উপাচার্য প্রফেসর ড. লুৎফুল হাসান বাংলাদেশের বিস্তির্ণ জনপথ ভয়াবহ বন্যায় আক্রান্ত হওয়ায় এ বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে বন্যায় আক্রান্তদের সাহায্যার্থে বিশ্ববিদ্যালযের প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ জসিম উদ্দিন খানকে সভাপতি ও ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এ কে এম জাকির হোসেনকে সদস্য-সচিব করে ২১ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করেন। কমিটিতে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মকর্তা কর্মচারিদের সকল সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক, ছাত্র বিষয়ক উপদেষ্টা, রেজিস্ট্রার, ট্রেজারার, প্রোক্টর, সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টাকে সদস্য করা হয়।

কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী জামালপুরের ইসলামপুর এবং ময়মনসিংহ সদরের চরাঞ্চলের বন্যার্তদের মাঝে ত্রান হিসাবে নগদ টাকা ও খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। এছাড়াও বিধ্বস্ত কৃষি ব্যবস্থা পুণর্বাসনের লক্ষ্যে বন্যার পানি নেমে যাওয়ার সাথে সাথে ক্ষতিগ্রস্ত এলাকায় বিনা মূল্যে উচ্চ ফলনশীল আমন ধানের চারা বিতরনেরও সিদ্ধান্ত হৃহীত হয়েছে।

উপাচার্য প্রফেসর ড. লুৎফুল হাসান বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ বিশ্ববিদ্যালয় সমাজ কর্তৃক গৃহীতব্য সার্বিক কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে ত্রাণ ও কৃষি পূণর্বাসন তৎপরতায় আমাদের একদিনের মূল বেতনের সমপরিমান অর্থ বন্যাদূর্গতদের সাহার্য্যার্থে দান করার ক্ষেত্রে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।

Comments

comments