হংকংয়ে ফের বিক্ষোভের প্রস্তুতি

আন্তর্জাতিক ডেস্ক:

হংকংয়ের উত্তরের একটি জেলায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনার পর ২৪ ঘন্টা না পেরুতেই নতুন করে বিক্ষোভের প্রস্তুতি নিচ্ছে গণতন্ত্রপন্থিরা। স্থানীয় সময় রোববার দুপুরের দিকে শহরের একটি পার্কের কাছে জমায়েত হতে শুরু করেছে বিক্ষোভকারীরা।

ইউয়েন লং জেলায় শনিবার বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে।গত সপ্তাহে গণতন্ত্রপন্থিদের ওপর মুখোশ পরিহিত সশস্ত্র ব্যক্তিদের হামলা এবং ওই সময় পুলিশের নীরব ভূমিকার প্রতিবাদে এ বিক্ষোভ মিছিল বের করা হয়েছিল। শনিবারের ওই ঘটনায় পুলিশ ১১ জনকে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। তাদের বিরুদ্ধে বেআইনি অস্ত্র রাখা এবং বেআইনি সমাবেশে যোগদানের অভিযোগ আনা হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, রোববার হাজার হাজার বিক্ষোভকারী শহরের একটি পার্কের কাছে জমায়েত হতে শুরু করেছে। কালো কাপড় পরিহিত অধিকাংশ বিক্ষোভকারী পুলিশের বিরুদ্ধে স্লোগান দেয়।অনেকের হাতে থাকা ব্যানারে লেখা ছিল, ‘আমরা একসঙ্গে জেগেছি, একসঙ্গে লড়ব, ‘সহিংসতা বন্ধ কর’।

বিক্ষোভকে কেন্দ্রে করে নগরীর নিরাপত্তা ব্যবস্থা অত্যন্ত জোরদার করা হয়েছে। পার্লামেন্ট ভবন ও এর আশেপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
ad0.3