সিরাজগঞ্জের মিল্কভিটায় দুধ সংগ্রহ শুরু, স্বস্তিতে খামারিরা

সিরাজগঞ্জ প্রতিনিধি:
সোমবার সকাল থেকে খামারিরা আন্দোলন করার পর বিকাল থেকে এ দুধ সংগ্রহ শুরু হয়। এতে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ির মিল্কভিটা ইউনিটে দুধ সংগ্রহ শুরু হওয়ায় ফের প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে খামারিদের। দুধের খামারিদের পদচারণার পাশাপাশি দুধ সংগ্রহ ইউনিটের শ্রমিক ও কর্মচারীরা ব্যস্ত থাকায় এখানে প্রাণ ফিরে এসেছে।

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ির মিল্কভিটা ইউনিট শ্রমিক-কর্মচারীরা খামারিদের দুধ সংগ্রহ করে ফ্যাট পরীক্ষার পর শীতলীকরণ ইউনিটে পাঠাতে ব্যস্ত। সিসা ও অ্যান্টিবায়োটিক উপাদান মেলায় পাস্তরিত দুধ সংগ্রহ, ক্রয়-বিক্রয় ও বাজারজাতকরণে উচ্চ আদালতের আদেশের কারণে বাঘাবাড়ি মিল্কভিটা ইউনিটে সোমবার সকাল থেকে দুধ সংগ্রহ বন্ধ থাকায় এক ধরনের অচলাবস্থার সৃষ্টি হয়।

দুপুরে মিল্কভিটা কর্তপক্ষের দায়ের করা আপিলের ওপর উচ্চ আদালতের অপর আদেশে শুধু এ প্রতিষ্ঠানটির প্রতি নিষেধাজ্ঞা ৮ সপ্তাহের জন্য স্থগিত করা হয়। এ খবর ছড়িয়ে পড়লে আবারও কর্তৃপক্ষের নির্দেশে বাঘাবাড়িতে দুধ সংগ্রহ শুরু হয়।

ক্ষুদ্র ও প্রান্তিক খামারিদের মুখে দিনভর চরম হতাশা ও আক্ষেপ থাকলেও বিকাল থেকে তাদের চেহারায় হাসি দেখা গেছে। বাঘাবাড়ি মিল্কভিটার উপ-মহাব্যবস্থাপক ডা. এএফএম ইদ্রিস আলী জানান, উচ্চ আদালতের আদেশের কারণে দুধ সংগ্রহ বন্ধ রাখা হয়েছিল। আপিল বিভাগ আদেশ স্থগিত করায় আবার দুধ সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে।

(Visited 1 times, 1 visits today)