হাসান আলির বিয়েতে ভারতীয় ক্রিকেটারদের দাওয়াত!

স্পোর্টস ডেস্ক:

রাজনীতির মাঠে ভারত-পাকিস্তানের দ্বন্দ্বটা এখন প্রভাব ফেলছে খেলার মাঠেও। ভারত-পাকিস্তানের লড়াই তাই এখন খুব আর একটা দেখা যায় না। তবে দুই দেশের মধ্যে এত বৈরিতার মাঝেও প্রেম পরিণয় থেমে নেই।

পাকিস্তানের ক্রিকেটাররা যেন এই জায়গাটায় একটু বেশিই এগিয়ে। তারা ভারতীয় কন্যাদের মন জয় করে ফেলতে পারেন বেশ। এর আগে দুই তারকা ক্রীড়া ব্যক্তিত্ব শোয়েব মালিক-সানিয়া মির্জার জুটি জমেছে, বিয়ে করে তারা সুখেও আছেন। ভারতীয় কন্যা বিয়ে করেছেন জহির আব্বাস, মহসিন খানের মতো এক সময়ের মাঠ কাঁপানো পাকিস্তান ক্রিকেটারও।

এবার এই পথে হাঁটতে যাচ্ছেন পাকিস্তান দলের ২৫ বছর বয়সী তারকা পেসার হাসান আলি। ভারতের মেয়ে শামিয়া আরজুর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হতে যাচ্ছেন তিনি। হরিয়ানার মেয়ে সামিয়া আরজু আবার অ্যারোনেটিক ইঞ্জিনিয়ার। আগামী ২০ আগস্ট দুবাইয়ে আটলান্টা পাম হোটেলে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে।

ভারতের মেয়ে বিয়ে করছেন। ভারতীয়দের সঙ্গে সেই বৈরিতা আর রাখতে চান না হাসান আলি। চিরপ্রতিদ্বন্দ্বিদের দিকে সৌহার্দের হাত বাড়িয়ে দিলেন পাকিস্তানি পেসার। জানালেন, তার বিয়েতে ভারতীয় ক্রিকেটাররা আসলে খুব খুশি হবেন।

হাসান আলি বলেন, ‘আমার বিয়েতে আসার জন্য ভারতীয় ক্রিকেট দল এবং খেলোয়াড়দের নিমন্ত্রণ করব। যা-ই হোক, আমরা তো ক্রিকেটীয় বন্ধু। যদি দুবাইয়ে আমার বিয়েতে কয়েকজন ভারতীয় খেলোয়াড় আসেন, আমি খুব খুশি হব। এটা খুব সুন্দর হবে। লড়াইটা মাঠে, বাইরে নয়। দিনশেষে আমরা সবাই পেশাদার ক্রিকেটার, আমাদের সুখটা ভাগাভাগি করা উচিত।’

আগেই খবর প্রকাশ হয়েছিল, ভারতীয় কন্যা সামিয়া আরজুর সঙ্গে বিয়ে হচ্ছে পাকিস্তানি পেসার হাসান আলির। প্রথমে সেটা স্বীকার করতে চাননি তিনি। বলেন, কোনো কিছু চূড়ান্ত হয়নি। তবে পরে বিয়ের বিষয়টা স্বীকার করে নেন হাসান আলি।

এ নিয়ে হাসান আলি বলেন, ‘আমার পরিবার চেয়েছিল, বিয়ের আগে আমাদের সম্পর্কের কথা যেন কেউ না-জানে; কিন্তু মিডিয়ায় খবর প্রকাশিত হওয়ার পর আমাদের বিয়ের খবর আনুষ্ঠানিকভাবে জানানোর সিদ্ধান্ত নিই।’

ভারতের মেয়ে শামিয়া আরজু হরিয়ানার মেওয়াত জেলায় জন্ম গ্রহণ করেন। পড়াশোনা করেছেন ইংল্যান্ডে। অ্যারোনেটিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রী শামিয়া বর্তমানে এমিরেটস এয়াইলাইন্সের ফ্লাইট ইঞ্জিনিয়ার। এর আগে জেট এয়ারওয়েজে কাজ করেছেন তিনি। পাক ক্রিকেটারের সঙ্গে তার ছেলের বিয়ের খবরের সত্যতা আগেই স্বীকার করেছেন শামিয়ার বাবা লিয়াকত আলি। বিয়ে উপলক্ষ্যে পরিবারের ১০ জন সদস্য ১৭ অগস্ট দুবাই উড়ে যাচ্ছেন বলেও জানিয়েছেন তিনি।

গুজরানওয়ালায় নিজের বিয়ে নিয়ে আলি সংবাদ মাধ্যমে বলেন, ‘আমাদের বিয়ে হবে অগস্টের ২০ তারিখ। এর তিন মাস পর রুখসতি। বিয়ের পর আমরা গুজরানওয়ালাতেই থাকব।’ পাশাপাশি বিয়েতে তাদের পোশাক নিয়ে পাক পেসার বলেন, ‘আমি পরব কালো-লাল রঙের শেরওয়ানি সুট এবং শামিয়া পরবে ভারতীয় ড্রেস।’

হাসান আলি হচ্ছেন চতুর্থ পাকিস্তানি ক্রিকেটার, যিনি ভারতীয় নারীকে বিয়ে করতে যাচ্ছেন। এর আগে আটের দশকে সাবেক পাক অধিনায়ক জহির আব্বাস বিয়ে করেন ভারতের রীতা লুথরাকে এবং এরপর মহসিন খান জীবনসঙ্গী হিসেবে বেছে নেন বলিউড অভিনেত্রী রীনা রায়কে। তবে বিয়ের কয়েক বছরের মধ্যেই ছাড়াছাড়ি হয়ে যায় মহসিন ও রীনার।

Comments

comments