বাকৃবিতে বিভিন্ন বিশ্ববিদ্যালয় কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষন কর্মশালা

বাকৃবি প্রতিনিধি:

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অফিসারদের জন্য বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) গ্রাজুয়েট ট্রেনিং ইনিস্টিটিউট (জিটিআই)।

শনিবার (২৪ আগস্ট) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউটে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জিটিআইয়ের ১৬ ও ১৭তম বুনিয়াদি ওই প্রশিক্ষণ কর্মশালায় দেশের ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে মোট ৫০ জন কর্মকর্তা অংশ নিয়েছেন। ২৫ দিনব্যাপী ওই কর্মশালায় ১৬তম ব্যাচের কোর্স কো-অর্ডিনেটর হিসেবে আছেন অধ্যাপক ড. এম. নজরুল ইসলাম এবং ১৭তম ব্যাচের কোর্স কো-অর্ডিনেটর হিসেবে আছেন অধ্যাপক ড. মাছুমা হাবিব।

জিটিআই পরিচালক অধ্যাপক মো. মোজাম্মেল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। এছাড়াও উপস্থিত ছিলেন- ভেটেরিনারি অনুষদের ডিন অধ্যাপক ড. নাজিম আহমাদ এবং মাৎস্যবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুর।

প্রধান অতিথির বক্তব্যে বাকৃবির উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, প্রশিক্ষণের মাধ্যমে একজন মানুষের জ্ঞান, দক্ষতা, প্রজ্ঞা ও বুদ্ধিমত্তা বৃদ্ধি পায়। আর বাংলাদেশকে এগিয়ে নিতে হলে এই প্রশিক্ষণের বিকল্প নেই। একজন প্রশিক্ষণপ্রাপ্ত মানুষই পারে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের অংশীদার হতে। প্রশিক্ষণ থেকে পর্যাপ্ত জ্ঞান অর্জন করে প্রতিটি প্রশিক্ষণার্থীকে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করে যেতে হবে। বাংলাদেশের প্রতিটি বিশ্ববিদ্যালয় একে অপরের সঙ্গে গভীরভাবে সম্পর্কযুক্ত। দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে প্রতিটি বিশ্ববিদ্যালয়ের পারষ্পারিক সহযোগিতার মাধ্যমে শিক্ষা এবং প্রশিক্ষণ ক্ষেত্রে সমান হারে অবদান রাখতে হবে। বিশ্বমানের গ্রাজুয়েটই পারে দেশের সকল সমস্যার স্থায়ী সমাধান করে দেশকে উন্নতির শেখরে পৌঁছে দিতে।

Comments

comments