স্টোকস ইংল্যান্ডের সর্বকালের সেরা অলরাউন্ডার : মঈন

স্পোর্টস ডেস্ক:

ইংলিশ ক্রিকেট ইতিহাসে সবচেয়ে দীর্ঘ বসন্তকাল চলছে এখন। ঘরের মাঠে এ বসন্তকে আরও রঙিন করেছেন অলরাউন্ডার বেন স্টোকস। তার হাত ঘরে বিশ্বকাপ জয়ের পর অ্যাশেজেও ইংল্যান্ডের সাফল্যের নায়ক তিনি। তাই ইংলিশ স্পিনার মঈন আলি মনে করেন, ইংল্যান্ডের সর্বকালের সেরা অলরাউন্ডার বেন স্টোকস।

চলমান অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্টে ‘বিগ বেন’ খ্যাত স্টোকসের নৈপুণ্যে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় পায় ইংল্যান্ড। ইংলিশ ক্রিকেট ইতিহাসে সেরা অলরাউন্ডার ধরা হয় স্যার ইয়ান বোথামকে। তার পরে মানা হয় অ্যান্ড্রু ফ্লিনটফকেও। তবে মঈনের দাবি, ইতিমধ্যে দুজনকে ছাড়িয়ে গেছেন স্টোকস।

স্টোকসের হাত ধরে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বকাপ শিরোপা জিতে ইংল্যান্ড। এরপর মর্যাদার অ্যাশেজ তার একক নৈপুণ্যেই তৃতীয় টেস্টে জয় পায় ইংলিশরা। সম্প্রতি এমন পারফরম্যান্সের পর চারদিকে চলছে স্টোকস বন্দনা।

স্টোকসকে সেরা অলরাউন্ডার দাবি করে ডেইলি মেইলকে দেওয়া সাক্ষাতকারে মঈন বলেন, ‘ অতীতে ইয়ান বোথাম ও অ্যান্ড্রু ফ্লিনটফের মতো গ্রেট খেলোয়াড় ছিলেন। আমরা এখন আরেকজন কিংবদন্তি দেখতে পাচ্ছি। যার পারফরম্যান্স আগের সবকিছুকে ছাড়িয়ে গেছে। দুজনকেই পেছনে ফেলেছে সে। আমার সঙ্গে খেলা সেরা ক্রিকেটার স্টোকস। আমি আনন্দিত তার মতো বন্ধু আছে আমার। কোনও সন্দেহ নেই, সে এখন এদেশের সবচেয়ে সেরা অলরাউন্ডার।’

Comments

comments