৩০০ কোটি ছাড়াল সাহো

নিউজ ডেস্ক:

বহুল আলোচিত সিনেমা সাহো। বাহুবলি খ্যাত প্রভাস অভিনীত সিনেমাটির বক্স অফিসে জয়রথ চলছেই।

শুরু থেকেই বক্স অফিসে সাহোর দাপট চলছে। এর আয় ৩০০ কোটি রুপি ছাড়িয়েছে। বক্স অফিস বিশ্লেষক রমেশ বালা এ তথ্য জানিয়েছেন।

মাইক্রোব্লগিং সাইট টুইটারে রমেশ বালা জানান, বিশ্বব্যাপী সাহো সিনেমার আয় ৩০০ কোটি রুপি ছাড়িয়েছে। এছাড়া গতকাল সোমবার শুধু হিন্দি থেকে এটি আয় করেছে ১৪ কোটি রুপি। সবমিলিয়ে এ সংস্করণ থেকে সিনেমাটির আয় ৯৪ কোটি রুপি। আজ মঙ্গলবার তা ১০০ কোটি রুপি ছাড়াবে। এছাড়া উত্তর আমেরিকা থেকে এটি ২.৫ মিলিয়ন ডলার আয় করেছে।

এখন পর্যন্ত সাহো সিনেমার মোট আয় ৩৫০ কোটি রুপি। এর আগে মাত্র দুই দিনে ২০০ কোটির উপরে আয় করে সিনেমাটি। এর মধ্যে মুক্তির প্রথম দিনে সাহো সিনেমাটি বিশ্বব্যাপী ১৩০ কোটি ‍রুপি আয় করেছে। হিন্দি ভাষায় প্রথম দিনে এটি আয় করে ২৪ কোটি রুপি। তামিল ও তেলেগু সংস্করণ থেকে আরো ৮৭ কোটি রুপি যোগ করে সিনেমাটি।

হিন্দি, তামিল, তেলেগু ও মালায়ালাম ভাষায় নির্মিত হয়েছে সাহো। ভারতের প্রায় সাত হাজার পর্দায় মুক্তি পায় এটি। এর মধ্যে দক্ষিণে ২ হাজার ৭০০ এবং হিন্দি ভাষায় ৪ হাজার পর্দায় মুক্তি পেয়েছে সিনেমাটি। বক্স অফিসে দাপট চালালেও দর্শক-সমালোচকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে এটি।

সাহো প্রযোজনা করেছে ইউভি ক্রিয়েশন্স। এটি পরিচালনা করেছেন সুজিত। প্রভাস ছাড়াও এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন— শ্রদ্ধা কাপুর, নীল নীতিন মুকেশ, জ্যাকি শ্রফ, চাংকি পান্ডে, এভেলিন শর্মা, মহেশ মাঞ্জরেকর, ভেনেলা কিশোর প্রমুখ।

Comments

comments