পাকিস্তানে যাচ্ছেন না ১০ লঙ্কান ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক:

দেড় বছর পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে পাকিস্তানে। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে এ মাসের শেষে পাকিস্তান সফরে যাবে শ্রীলঙ্কা। তবে সিরিজ শুরুর আগে বড় দুঃসংবাদই পেল পাকিস্তান। নিরাপত্তা ইস্যুতে এই সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ১০ লঙ্কান ক্রিকেটার।

সফর থেকে নাম প্রত্যাহার করে নেওয়া ক্রিকেটাররা হলেন- ওয়ানডে অধিনায়ক দিমুথ করুনারত্নে, টি-টোয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গা, নিরোশান ডিকভেলা, কুশল পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, আকিলা ধনঞ্জয়া, অ্যাঞ্জেলো ম্যাথুস, সুরঙ্গা লাকমল ও দিনেশ চান্দিমাল।

সোমবার ক্রিকেটারদের সঙ্গে এক বৈঠকে বসেছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। সেখানে পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বিস্তারিত জানানো হয় ক্রিকেটারদের। বোর্ড নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্ট হলেও ১০ ক্রিকেটার নাম প্রত্যাহার করে নেন সফর থেকে।

বোর্ডও তাদের সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে। প্রধান নির্বাচক আসান্থা ডি মেল এও জানিয়েছেন যে, কেউ যদি পাকিস্তানে যেতে না চান তাহলে ভবিষ্যতে একাদশে জায়গা পাওয়া নিয়ে কোনো সমস্যা হবে না।

২০০৯ সালে পাকিস্তানের লাহোরে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসী হামলা হয়েছিল। হামলায় শ্রীলঙ্কার খেলোয়াড় ও কোচিং স্টাফ মিলিয়ে আহত হয়েছিলেন সাতজন। সেই থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট একপ্রকার নির্বাসিত। মাঝে কিছু সীমিত ওভারের ম্যাচ হয়েছে।

শ্রীলঙ্কাও এর আগে ২০১৭ সালের অক্টোবরে পাকিস্তানে একটি টি-টোয়েন্টি খেলেছিল। সেই সময়ও তখনকার অধিনায়ক উপুল থারাঙ্গা, মালিঙ্গা, ডিকভেলা, লাকমল ও আকিলা সফর থেকে নিজেদের সরিয়ে নিয়েছিলেন।

এবারের সীমিত ওভারের সিরিজটি হবে ২৭ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত। ওয়ানডে সিরিজ হবে করাচিতে। এরপর লাহোরে হবে টি-টোয়েন্টি।

  •  
  •  
  •  
  •  
ad0.3