টেস্টকে গুডবাই বললেন ওয়াহাব রিয়াজ

স্পোর্টস ডেস্ক:
মাত্র ২৭ বছর বয়সে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে হৈচৈ ফেলে দিয়েছিলেন পাকিস্তানের বাঁহাতি পেসার মোহাম্মদ আমির। এবার তারই দেখানো পথে হাঁটলেন দেশটির আরেক বাঁহাতি পেসার ওয়াহাব রিয়াজ। তবে তিনি অবসরের বদলে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছেন টেস্ট ক্রিকেট থেকে।

সমসাময়িক অন্যান্য ক্রিকেটারদের মতোই সীমিত ওভারের দিকেই বেশি মনোযোগ দেয়ার লক্ষ্যে লাল বলের ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ওয়াহাব। অথচ শনিবার থেকে শুরু হতে যাওয়া কায়েদে আজম ট্রফিতে সাউদার্ন পাঞ্জাবের হয়ে খেলতে নামার কথা ছিলো ৩৪ বছর বয়সী এ পেসারের।

২০১০ সালে টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছিল ওয়াহাবের। এরপর থেকে এখন পর্যন্ত ২৭টি টেস্ট ম্যাচ খেলেছেন তিনি। ২০১৮ সালের জানুয়ারি থেকে এখন পর্যন্ত মাত্র ১টি টেস্ট ও ৪টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন বাঁহাতি এ পেসার।

টেস্ট ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেয়ার সিদ্ধান্ত জানিয়ে ওয়াহাব বলেন, লাল বলের ক্রিকেটে আমার গত কয়েক বছরের পারফরম্যান্স এবং সীমিত ওভারে সামনের সূচির দিকে খেয়াল রেখে, আমি প্রথম শ্রেণির ক্রিকেট থেকে সরে দাঁড়ানো সিদ্ধান্ত নিয়েছি। এসময়ে আমি ৫০ ওভার ও ২০ ওভারের ক্রিকেটে মনোযোগ দিতে চাই। একই সঙ্গে লঙ্গার ফরম্যাটের জন্য নিজের ফিটনেস বাড়ানোর দিকে মনোযোগ দিতে চাই।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে তাকে টেস্ট ক্রিকেটে থাকার অনুরোধ করা হলেও, শেষপর্যন্ত নিজের সিদ্ধান্তেই অটল রয়েছেন ওয়াহাব। তিনি বলেন, পিসিবি আমাকে লাল বলের ক্রিকেট চালিয়ে নিতে অনুরোধ করেছিল। তবে আমি তাদেরকে নিজের সিদ্ধান্ত বুঝিয়েছি। তারা আমার অবস্থা বুঝতে পেরেছে এবং সাপোর্ট দিয়েছে। তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

 

সূত্র: The Asian Age

Comments

comments