জাবির ভর্তি পরীক্ষা ২২সেপ্টেম্বর, প্রতি আসনে লড়বে ১৯১ শিক্ষার্থী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার ইউনিট-ভিত্তিক সময়সূচী প্রকাশ করা হয়েছে। ২২ সেপ্টেম্বর গাণিতিক ও পদার্থ-বিষয়ক অনুষদের (এ ইউনিট) পরীক্ষার মধ্য দিয়ে এবারের ভর্তি পরীক্ষা শুরু হবে।

শনিবার ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার (শিক্ষা) আবু হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগামী ২২ সেপ্টেম্বর (এ ইউনিট) ইউনিটের ছয়টি শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরের দিন ২৩ সেপ্টেম্বর এ ইউনিটের বাকি অংশ ও ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (এইচ ইউনিট), ২৪ সেপ্টেম্বর জীববিজ্ঞান অনুষদ (ডি ইউনিট), ২৫ সেপ্টেম্বর ‘ডি ইউনিট’ এর বাকি অংশ এবং ইন্সটিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (জি ইউনিট) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ ছাড়া, ২৬ সেপ্টেম্বর আইন অনুষদ (এফ ইউনিট) ও বঙ্গবন্ধু তুলনাম‚ লক সাহিত্য ও সংস্কৃতি ইন্সটিটিউট (আই ইউনিট), ২৯ সেপ্টেম্বর কলা ও মানবিক অনুষদ (সি ইউনিট), ৩০ সেপ্টেম্বর ‘সি ইউনিট’ এর বাকি অংশ, নাট্যতত্ত বিভাগ এবং চারুকলা বিভাগ (সি১ ইউনিট) ও বিজনেস স্টাডিজ অনুষদ (ই ইউনিট) এবং সর্বশেষ ১ অক্টোবর সমাজবিজ্ঞান অনুষদের (বি ইউনিট) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তিনি আরো জানান, প্রতি বছরের মতো এবারও ছয়টি শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, এবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আসন বরাদ্দ করা হয়েছে মোট এক হাজার ৮৮৯ জন শিক্ষার্থীর। আর এ আসনের বিপরীতে পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য প্রাথমিক আবেদন শেষে নির্ধারিত ফি পরিশোধ করেছেন মোট তিন লাখ ৫৯ হাজার ৯৬২ জন শিক্ষার্থী।

বিগত সময়ের রেকর্ড ভেঙ্গে এবার প্রতি আসনের বিপরীতে পরীক্ষায় অংশগ্রহণ করবেন ১৯১ জন শিক্ষার্থী। অন্যদিকে ভর্তি আবেদন শেষে আগামী ১৮ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। ভর্তি পরীক্ষার আসন বিন্যাস ও ফলাফল আবেদনকারীর ফোন নম্বরে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে। এছাড়া ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://ju-admission.org)পাওয়া যাবে।

Comments

comments