রাজশাহীতে নির্মিত হচ্ছে বঙ্গবন্ধুর সবচেয়ে বড় ম্যুরাল

রাজশাহী সংবাদদাতা:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সবচেয়ে বড় ম্যুরাল নির্মিত হতে যাচ্ছে রাজশাহীতে। বিভাগীয় এই শহরের সিঅ্যান্ডবি মোড়ে জেলা পরিষদের জমিতে ম্যুরালটি নির্মাণ করা হবে।

শনিবার বেলা ১১টায় সিঅ্যান্ডবি মোড়ে ফলক উন্মোচনের মাধ্যমে ম্যুরাল নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

পরে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মেয়র। তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর ম্যুরাল বাংলাদেশে অনেক আছে। কিন্তু রাজশাহীতে যে ম্যুরাল তৈরি করা হবে, এটি হবে বাংলাদেশের মধ্যে সর্ববৃহৎ এবং সবচেয়ে সুন্দর। রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) প্রায় পাঁচ কোটি টাকা ব্যয়ে এটি নির্মাণ করবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার। তিনি বলেন, ‘সিটি করপোরেশন জেলা পরিষদের জমিতে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণের জন্য প্রস্তাব দিলে তা গ্রহণ করা হয়েছে। জেলা পরিষদের উদ্যোগেও রাজশাহীতে বঙ্গবন্ধুর ম্যুরাল তৈরির কাজ শুরু হয়েছে।’

অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার নূর-উর রহমান, জেলা প্রশাসক হামিদুল হক এবং রাসিকের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবুও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন সিটি করপোরেশনের পার্ক ও বিনোদন স্পট ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি এবং নগরীর ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি।

এছাড়াও উপস্থিত ছিলেন- রাসিকের প্যানেল মেয়র-৩ তাহেরা খাতুন মিলি, ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রেজাউন নবী দুদু, ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন, প্রধান প্রকৌশলী আশরাফুল হক প্রমুখ।

প্রধান প্রকৌশলী জানান, ম্যুরালটির উচ্চতা এখনও নির্ধারণ হয়নি। তবে যে ম্যুরাল নির্মাণ করা হবে সেটা হবে সারাদেশের মধ্যে সবচেয়ে বড় এবং আকর্ষণীয়।

Comments

comments