মেসিকে নিয়ে ডর্টমুন্ডের মাঠে বার্সা

স্পোর্টস ডেস্ক:

আর মাত্র কয়েক ঘণ্টা। এরপরই ফুরোবে অপেক্ষা। আজ থেকেই যে শুরু হচ্ছে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে সবচেয়ে মর্যাদাপূর্ণ প্রতিযোগিতা উয়েফা চ্যাম্পিয়নস লিগ।

বরুসিয়া ডর্টমুন্ড-বার্সেলোনা, নাপোলি-লিভারপুল, চেলসি-ভ্যালেন্সিয়া- নামগুলোই বলে দিচ্ছে আগুনে সব লড়াই দিয়ে শুরু হচ্ছে চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুম।

বার্সেলোনা খেলবে জার্মান ক্লাব ডর্টমুন্ডের মাঠ সিগন্যাল ইদুনা পার্কে। শেষ দুই মৌসুমে রোমা ও লিভারপুলের কাছে অবিশ্বাস্যভাবে হেরে চ্যাম্পিয়নস লিগের শিরোপা স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল বার্সার। আজ ডর্টমুন্ডের মাঠে জয় দিয়েই শুভ সূচনা করতে চাইবে স্প্যানিশ জায়ান্টরা।

এই ম্যাচের আগে একটা সুসংবাদ পেয়েছে বার্সা। চোট কাটিয়ে সোমবার দলের সঙ্গে পুরোদমে অনুশীলন করেছেন লিওনেল মেসি। ডর্টমুন্ড ম্যাচের জন্য ফিট ঘোষণার পর স্কোয়াডেও ঢুকেছেন আর্জেন্টাইন তারকা।

নতুন মৌসুমে বার্সার হয়ে এখনো মাঠে নামা হয়নি মেসির। সবশেষ মাঠে নেমেছিলেন গত জুলাইয়ে জাতীয় দলের হয়ে কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে। এরপর আগস্টের শুরুতে ক্লাবের হয়ে প্রথম অনুশীলনেই চোট পান পায়ের পেশিতে। যে চোট তাকে খেলতে দেয়নি লা লিগায় বার্সার প্রথম চার ম্যাচে।

চোট কাটিয়ে ডর্টমুন্ড ম্যাচের জন্য বার্সার ২২ সদস্যের স্কোয়াডে ফিরলেও মেসি শুরুর একাদশে থাকবেন কিংবা আদৌ মাঠে নামবেন কি না, তা নিয়ে রয়েছে সংশয়। সিদ্ধান্তটা ম্যাচের আগ মুহূর্তে নেওয়া হবে বলে জানিয়েছেন বার্সা কোচ।

‘কয়েকদিন আগেও তার ঠিক সময়ে সেরে ওঠার ব্যাপারে আমরা নিশ্চিত ছিলাম না। তবে সবশেষ অনুশীলন সেশনটা সে ভালোভাবেই শেষ করেছে। সে অনেক উন্নতি করেছে। সে খেলবে কি না, সেটা আমরা আগামীকাল সিদ্ধান্ত নিব’- ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে বলেছেন ভালভার্দে।

এই নিয়ে তৃতীয়বারের মতো প্রতিযোগিতামূলক ম্যাচে মুখোমুখি হচ্ছে বার্সা ও ডর্টমুন্ড। আগের দুবার ১৯৯৭-৯৮ ইউরোপিয়ান সুপার কাপের দুই লেগে। ঘরের মাঠে ২-০ গোলে জিতেছিল বার্সা। আর জার্মানিতে ১-১ গোলে ড্র হয়েছিল। এবার জার্মানি থেকে জয় নিয়ে ফিরতে পারবে বার্সা?

ওদিকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিভারপুল খেলবে নাপোলির মাঠে। গতবারও গ্রুপপর্বে এই নাপোলিকে পেয়েছিল ইয়ুর্গেন ক্লপের দল। আরেক ইংলিশ ক্লাব চেলসি নিজেদের মাঠে আতিথ্য দেবে ভ্যালেন্সিয়াকে। সব মিলিয়ে প্রথম দিন ম্যাচ রয়েছে মোট আটটি।

Comments

comments