শহীদ মিনারে রাবি ছাত্রলীগ নেতার বাইক চালানোর ঘটনায় তদন্ত কমিটি

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কেন্দ্রীয় শহীদ মিনারের উপর ছাত্রলীগ নেতার মোটরসাইকেল চালানোর বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিকে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে তাদের রিপোর্ট জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

কমিটিতে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. মো. হুমায়ুব কবিরকে আহ্বায়ক করা হয়েছে। সদস্য দুজন হলেন আবু সাঈদ মো. নাজমুল হায়দার এবং ড. মো. মনিরুজ্জামান।

প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘শহীদ মিনারের বেদীতে মোটরসাইকেল চালানো মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলন ও বাঙালি জাতির জন্য চরম অসম্মানজনক। বিষয়টি খতিয়ে দেখার জন্য আমরা একটি কমিটি করা হয়েছে। তাদের রিপোর্টের উপর ভিত্তি করে ওই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

প্রসঙ্গত, গত ১০ সেপ্টেম্বর রাতে শহীদ মিনারের উপর মোটরসাইকেল চালায় রাবি ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক গোলাম রব্বানি রবি। এতে ব্যাপক সমালোচনার মুখে পড়ে ছাত্রলীগের এই নেতা। এ ঘটনায় ১৩ সেপ্টেম্বর গোলাম রব্বানিকে কারণ দর্শানোর নোটিশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

Comments

comments