‘আইফোন ১১’ পেতে অ্যাপল স্টোরের সামনে দীর্ঘ অপেক্ষা

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক:
সেপ্টেম্বর মানেই আইফোনের নতুন ভার্সন, আর নতুন আইফোন মানে অ্যাপল স্টোরের সামনে দীর্ঘ অপেক্ষা। এবারও যার ব্যতিক্রম ঘটতে দেননি আইফোনপ্রেমীরা!

গত ১০ সেপ্টেম্বর (মঙ্গলবার) অ্যাপল তার ফ্ল্যাগশিপ আইফোনের নতুন ভার্সন ‘আইফোন ১১’ উন্মুক্ত করে। নতুন এ মডেলের তিনটি ভার্সন এনেছে অ্যাপল। যার প্রিঅর্ডারের পর শুক্রবার (২০ সেপ্টেম্বর) থেকে কাঙ্ক্ষিত ফোনটি হাতে পেতে শুরু করেছেন আইফোনপ্রেমীরা।

তবে প্রথম আইফোন হাতে পেতে প্রযুক্তিপ্রেমীদের অ্যাপল স্টোরের সামনে দীর্ঘ সময় অপেক্ষা করতে দেখা গেছে। অস্ট্রেলিয়ার সিডনিতে অ্যাপল স্টোরের সামনে মধ্যরাত থেকে অপেক্ষা করছেন বহু মানুষ। দীর্ঘ অপেক্ষায় ক্লান্ত হয়ে অনেকে স্টোরের সামনেই বসে পড়েন।

মুহাম্মদ আল নাদাফ, ২১ বছর বয়সী সিডনি শহরের এ যুবক প্রথম আইফোনটি হাতে পেয়েছেন। গত পাঁচ বছর ধরে চেষ্টা করলেও এবারই প্রথম এমন উদ্যোগে সফল হয়েছেন তিনি। তবে এজন্য রাত ৩টা থেকে অপেক্ষা করতে হয়েছে তাকে। আর সকাল ৮টায় স্টোর খোলার পর তারও ‘কপাল খুলেছে’।

সিডনির কেন্দ্রীয় ব্যবসায়িক এলাকার ওই স্টোরের সামনে অন্তত একশ লোকের লাইন দেখা গেছে। প্রতি বছর বিশ্বের যেসব শহরের অ্যাপল স্টোরে প্রথম আইফোন পাওয়া যায় তরে মধ্যে সিডনি অন্যতম একটি। সিঙ্গাপুরে অ্যাপল স্টোরের সামনেও দেখা গেছে লোকজনের ভিড়।

আইফোনের এবারের মডেলগুলো হলো- আইফোন ১১, আইফোন ১১ প্রো এবং আইফোন ১১ প্রো ম্যাক্স। এর মধ্যে আইফোন ১১’র মূল্য শুরু ৬৯৯ ডলার থেকে, আইফোন ১১ প্রো’র মূল্য শুরু ৯৯৯ ডলার থেকে, আর আইফোন ১১ প্রো ম্যাক্স’র মূল্য শুরু এক হাজার ৯৯ ডলার থেকে।

(Visited 1 times, 1 visits today)