চোটের কারনে ছিটকে গেলেন বুমরাহ, ফিরলেন উমেশ

স্পোর্টস ডেস্ক:

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন বর্তমান সময়ে ভারতের এক নাম্বার পেসার জাসপ্রিত বুমরাহ। আগামী ২ অক্টোবর থেকে বিশাখাপত্তমে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজটিতে খেলতে পারবেন না তিনি।

পিঠের নিচের অংশে সূক্ষ্ম চিড় ধরা পড়েছে বুমরাহর। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এক বিবৃতিতে জানিয়েছে, রুটিন চেকআপে তার এই চোট ধরা পড়েছে।

ভারতীয় টেস্ট দলে বুমরাহর জায়গায় নেয়া হচ্ছে উমেশ যাদবকে। বুমরাহ, ইশান্ত শর্মা আর মোহাম্মদ শামির পেস বোলিং কম্বিনেশনের কারণে উমেশের টেস্ট দলে নিয়মিত সুযোগ হচ্ছিল না।

Admission

২০১৮ সালের শুরু থেকে মাত্র ৫টি টেস্ট খেলার সুযোগ পান উমেশ। নিজের খেলা সর্বশেষ হায়দরাবাদ টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৩৩ রানে ১০টি উইকেট নিয়েছিলেন এই পেসার। তারপরও দল থেকে ছিটকে পড়েন।

বুমরাহর চোট ভারতীয় দলের জন্য বড় এক ধাক্কা। ২০১৮ সালের জানুয়ারিতে টেস্ট অভিষেকের পর থেকে বিশ্বের অন্যতম ভয়ংকর পেসার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন এই পেসার।

১২ টেস্টে ১৯.২৪ গড়ে বুমরাহ নিয়েছেন ৬২ উইকেট। এরই মধ্যে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে ৫ উইকেট নেয়ারও কীর্তি দেখিয়েছেন তিনি।

তবে অভিষেকের পর এবারই প্রথমবার টেস্ট দল থেকে ছিটকে পড়ছেন না বুমরাহ। এর আগে আঙুলের চোটে গত বছর ইংল্যান্ডের মাটিতে প্রথম দুই টেস্ট মিস করেছিলেন ডানহাতি এই পেসার।

Comments

comments