মেসিকে জেতাতে ফিফার বিরুদ্ধে ভোট কারচুপির অভিযোগ!

স্পোর্টস ডেস্ক:
নিকট প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো ও ভার্জিল ফন ডাইককে ভোটে হারিয়ে রেকর্ড ষষ্ঠবারের মতো ফিফা বর্ষসেরার পুরস্কার জিতেছেন লিওনেল মেসি। বার্সেলোনা ফরোয়ার্ডের পুরস্কার জেতায় অনেক ফুটবল প্রেমী যেমন আনন্দিত হয়েছেন তেমনি অবাকও হয়েছেন অনেকে। তবে আর্জেন্টাইন তারকার জয়ে অনেক লোক ভোট কারচুপির অভিযোগের আঙুল তুলেছে ফিফার বিরুদ্ধে।

সুদানের জাতীয় দলের কোচ ড্রাভকো লুগারিসিচ দাবি করেছেন, ফিফা ‘দ্য বেস্ট’এর জন্য প্রথম পছন্দ হিসেবে তিনি ভোট দিয়েছেন মিশরীয় ফরোয়ার্ড মো হাম্মদ সালাহকে। কিন্তু ফিফার প্রকাশিত ভোটারদের তালিকায় তিনি দেখেন, প্রথম পছন্দ হিসেবে তার ভোটটিতে লেখা মেসির নাম।

সুদান জাতীয় দলের কোচের প্রকাশিত তালিকাকেবল সুদানের কোচ নন, ফিফার দিকে ভোট কারচুপির অভিযোগ এনে মিশরের জাতীয় দলের অধিনায়ক আহমদ এল মোহাম্মদি জানিয়েছেন, তিনিও প্রথম পছন্দ হিসেবে ভোট দিয়েছেন সতীর্থ সালাহকে। কিন্তু তার ভোটটি নিবন্ধিত হয়নি। মিশরের অলিম্পিক কোচও একই অভিযোগ করেছেন।

Admission

তবে সালাহ বর্ষসেরার জন্য মনোনীত সংক্ষিপ্ত তালিকায় ছিলেন না। মেসি-রোনালদোর সঙ্গে তিনজনের তালিকায় ছিলেন তার লিভারপুল সতীর্থ ফন ডাইক। অনেকে মনে করেছিলেন ডাচ ডিফেন্ডারের হাতে ওঠবে ফিফা দ্য বেস্ট। এর আগে উয়েফার সেরা হয়েছেন তিনি। কিন্তু শেষ পযর্ন্ত সবাইকে অবাক করে দিয়ে বর্ষসেরা নির্বাচিত হন মেসি।

 

সূত্র: গ্লোবাল নিউজ

Comments

comments