৪র্থ লাইভস্টক অ্যাওয়ার্ড, সেমিনার এবং লাইভস্টক ও পোল্ট্রি মেলা ৯নভেম্বর

নিজস্ব প্রতিবেদক:
বাংলদেশ লাইভস্টক সোসাইটির উদ্যোগে আগামী ০৯ নভেম্বর (শনিবার)-২০১৯ সিল্ক সিটি, শিক্ষা নগরী হিসাবে খ্যাত রাজশাহীতে ৪র্থ লাইভস্টক অ্যাওয়ার্ড, সেমিনার এবং লাইভস্টক ও পোল্ট্রি মেলা-২০১৯ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

১লা মার্চ ২০১৯ বিকাল ৪ ঘটিকায় উদয় ট্রেডার্স, রাজশাহীতে অনুষ্ঠিত বাংলাদেশ লাইভস্টক সোসাইটির কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

এবারের প্রতিপাদ্য বিষয়: সুস্থ জাতি গঠনে নিরাপদ খাদ্য। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মো. আশরাফ আলী খসরু, এম.পি, মাননীয় প্রতিমন্ত্রী, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং মূল প্রবন্ধ উপস্থাপক হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্যাথলজি বিভাগের প্রফেসর ড. এ. এস মাহফুজুল বারি, পরিচালক, ইন্টার ডিসিপ্লিনারি সেন্টার ফর ফুড সিকিউরিটি, বাকৃবি।

বাংলাদেশ লাইভস্টক সোসাইটি (বিএলএস) দেশের প্রাণিসম্পদ খাতে সস্পৃক্ত সকল পর্যায়ের কর্মী বাহিনীর মধ্যে সেতুবন্ধন রচনার লক্ষ্যে ২০১২ সালে যাত্রা শুরু করে এ যাবৎ শতাধিক আজীবন সদস্য ও সহস্রাধিক সদস্য হতে প্রায় ৭০০ জন অংশগ্রহণকারী নিয়ে পরপর ৩ বার সফলভাবে অ্যাওয়ার্ড প্রদান, সেমিনার ও পোল্ট্রি-লাইভস্টক মেলা সম্পন্ন করেছে। এরই ধারাবাহিকতায় আগামী ০৯ নভেম্বর (শনিবার)-২০১৯ রাজশাহীতে ৪র্থ লাইভস্টক অ্যাওয়ার্ড, সেমিনার এবং লাইভস্টক ও পোল্ট্রি মেলা-২০১৯ অনুষ্ঠিত হবে।

আয়োজকরা জানান, লাইভস্টক সোসাইটির মিলন মেলা উপলক্ষে একটি স্মরণিকাও প্রকাশ হতে যাচ্ছে। এছাড়াও দিনব্যাপী অনুষ্ঠানে, উদ্ধোধনী পর্ব, অ্যাওয়ার্ড প্রদান, সোসাইটির প্রতিবেদন প্রতিপাদ্য বিষয়ের উপর সেমিনার এবং সবুজ লাইভস্টক ভিলেজ ও নলগোলা, আশরাফের মোড়, পবা, রাজশাহীতে পোল্ট্রি মেলার আয়োজন থাকছে।

বাংলাদেশ লাইভস্টক সোসাইটি প্রাণিসম্পদের সঙ্গে সম্পর্কিত সরকারি-বেসরকারি ব্যক্তি, প্রতিষ্ঠান, উৎপাদক-গ্রহীতা এবং স্বেচ্ছাসেবী-খামারীদের মাঝে সেতুবন্ধন তৈরীতে কাজ করে যাচ্ছে। বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ও দরিদ্রতা হ্রাস হওয়া সত্ত্বেও দেশের মোট জনসংখ্যার এক চতুর্থাংশ খাদ্য নিরাপত্তা ঝুঁকিতে আছে। এর প্রধান কারণ এখনো দেশের শতকরা ৭০ ভাগ মানুষ আমিষ গ্রহণ হতে বঞ্চিত হচ্ছে। টেকসই উন্নয়ন লক্ষ্যসমূহ নিশ্চিত করতে হলে পরিমিত আমিষের ব্যবস্থা করতে হবে।

৪র্থ লাইভস্টক অ্যাওয়ার্ড, সেমিনার এবং লাইভস্টক ও পোল্ট্রি মেলা-২০১৯ এর বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ:

প্রফেসর ড. মো: জালাল উদ্দিন সরদার,
ভেটেনারি এন্ড এনিমেল সায়েন্সস বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়
ও সভাপতি, বাংলাদেশ লাইভস্টক সোসাইটি
মোবাইল- ০১৯২৯- ২৩১৯৩৩,
Email: jalalnusa@yahoo.com

এবং

ড. মো. হেমায়েতুল ইসলাম আরিফ
ভেটেনারি এন্ড এনিমেল সায়েন্সস বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়
ও সাধারণ সম্পাদক, বাংলাদেশ লাইভস্টক সোসাইটি
মোবাইল- ০১৭১১-১৫৬৩৭৮
Email: hislam.islam@gmail.com

Comments

comments