আফগানিস্তানে জুমার নামাজে বিস্ফোরণ, ২৯ মুসল্লি নিহত

আন্তর্জাতিক ডেস্ক:
আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় একটি মসজিদে জুমার নামাজের সময় বোমা বিস্ফোরণে অন্তত ২৯ জন মুসল্লি নিহত হয়েছেন। শুক্রবারের এই বিস্ফোরণে আহত হয়েছেন আরও শতাধিক মানুষ। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

নাঙ্গারহার প্রাদেশিক কাউন্সিলের সদস্য সোহরাব কাদেরি জানান, বিস্ফোরণে অন্তত ২৯ জন নিহত ও শতাধিক আহত হয়েছেন। তিনি বলেন, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। বিস্ফোরণের ধ্বংসস্তূপ থেকে মরদেহ এখনও বের করছে উদ্ধারকর্মী ও স্থানীয়রা।

প্রাদেশিক গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ জানান, বিস্ফোরণে মসজিদের ছাদ ধসে পড়েছে। এখন পর্যন্ত ২০ জন নিহতের খবর পাওয়া গেছে। কোনও জঙ্গি গোষ্ঠীর পক্ষ থেকে এই হামলার দায় স্বীকার করা হয়নি।

প্রাদেশিক পুলিশের মুখপাত্র মুবারেজ আত্তাল বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, নাঙ্গারহার প্রদেশের হাসকা মিনা জেলার একটি মসজিদে এই বিস্ফোরণ হয়। এতে অন্তত ১৭ জন নিহত ও ৪০ জন আহত হয়েছেন।

হাসকা মিনার একটি হাসপাতালের চিকিৎসক এএফপিকে জানিয়েছেন, প্রায় ৩২টি মরদেহ হাসপাতালে নিয়ে আসা হয়েছে। এছাড়া ৫০ জনের মতো আহতকে আনা ভর্তি করা হয়েছে।

আফগানিস্তানে ১ জুলাই হতে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১৭৪ জনে। একই সময়ে আহত হয়েছেন প্রায় ৩ হাজার ১৩৯ জন। গত বছরের একই সময়ের তুলনায় তা ৪২ শতাংশ বেশি। হতাহতদের মধ্যে ৪১ শতাংশ নারী ও শিশু।

সূত্র: রয়টার্স

Comments

comments