চুক্তি ভঙ্গের অভিযোগে সাকিবের বিরুদ্ধে বিসিবির নোটিস

স্পোর্টস ডেস্ক:
বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বলছে, তাদের অজ্ঞাতে গ্রামীণ ফোনের সাথে স্পন্সরশিপ চুক্তি করে সাকিব আল হাসান বিসিবির সাথে তার চুক্তির বরখেলাপ করেছেন।

বিবিসি বাংলার রায়হান মাসুদ জানিয়েছেন, বোর্ডের একজন কর্মকর্তা সাংবাদিকদের নিশ্চিত করেছেন সাকিবকে কারণ দর্শানোর নোটিস পাঠানো হয়েছে।

কর্মকর্তা বলেন, উত্তর পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এর আগে, বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সাংবাদিকদের বলেন, “টেলিকম কোম্পানির সঙ্গে চুক্তি করতে হলে, তা আমাদের জানাতে হয়। চুক্তি করার আগে সাকিব আমাদের অফিসিয়ালি জানিয়েছেন বলে আমাদের রেকর্ডে নাই৷ এটা আমরা দেখছি। সভাপতিও এটা নিয়ে কথা বলেছেন। আমরাও দেখছি।”

তবে, সাকিবের বিরুদ্ধে বাংলাদেশ ক্রিকেট বোর্ড যে ব্যবস্থা নেওয়ার কথা বলছে, সেই ব্যবস্থা কি হতে পারে – তা খোলাসা করে বলেননি মি. চৌধুরী। বেতন-ভাতা সহ বিভিন্ন দাবিতে জাতীয় দলের ক্রিকেটারদের সাথে বিসিবির নজিরবিহীন বিরোধের প্রেক্ষাপটে সাকিবের বিরুদ্ধে এই হুমকি এলো।

বিদ্রোহ থামাতে বিসিবি ক্রিকেটারদের সিংহভাগ মেনে নিলেও খেলোয়াড়দের সাথে বোর্ড প্রশাসনের সম্পর্কের তিক্ততা নিয়ে ক্রিকেট ভক্তদের মনে গভীর উদ্বেগ তৈরি হয়েছে।

জানা গেছে, তিন দিন আগে দেশের শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানি গ্রামীণফোনের সঙ্গে একটি স্পন্সরশিপ চুক্তি করেন সাকিব আল হাসান।

বিসিবির সঙ্গে ক্রিকেটারদের যে চুক্তি রয়েছে, তাতে জাতীয় দলের সঙ্গে চুক্তিবদ্ধ থাকা অবস্থায় কোনো খেলোয়াড় টেলিকম কোম্পানির সঙ্গে ব্যক্তিগতভাবে কোনো চুক্তি করতে পারবেন না।

বোর্ডকে না জানিয়ে গ্রামীণ ফোনের সাথে চুক্তি করার অভিযোগ নিয়ে সাকিব আল হাসানের পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

সূত্র: বিবিসি

Comments

comments