সাকিবকে নিষিদ্ধের প্রতিবাদে রাবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে দুই বছর নিষিদ্ধের প্রতিবাদে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। বুধবার (৩০ অক্টোবর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে তারা এ অবরোধ কর্মসূচি পালন করে। কর্মসূচি শেষে সেখান থেকে শিক্ষার্থীরা ক্যাম্পাসে একটি বিক্ষোভ মিছিল বের করে। এ সময় তারা বেশ কয়েকটি দাবিও তুলে ধরেন।

তাদের দাবিগুলো হলো- বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে নাজমুল হাসান পাপনের অপসারণ, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল’র (আইসিসি) সিদ্ধান্তকে পুনঃবিবেচনা করে আন্তর্জাতিক ক্রিকেটসহ সব ধরনের ক্রিকেটে সাকিবকে ফিরিয়ে আনা ও বিসিবিকে মেরুদন্ড সোজা করে বিশ্ব ক্রিকেটে প্রতিনিধিত্ব করা ।

শিক্ষার্থীরা বলেন, ‘বাংলাদেশের ক্রিকেটে সাকিবের বিকল্প নেই। সাকিব ছাড়া ক্রিকেট কতোটাই অচল তার প্রমাণ আমরা বিশ্বকাপেই পেয়েছি। কিন্তু বর্তমানে তার বিরুদ্ধে আইসিসি যে সিদ্ধান্ত নিয়েছে তা অত্যন্ত দুঃখজনক। আমরা চাই সাকিবের শাস্তি বিবেচনা করে আইসিসি দ্রুত সাকিবকে নিয়মিত দলে অংশগ্রহণের সুযোগ দিবে।’

মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা ‘ক্রিকেট নিয়ে ষড়যন্ত্র চলবে না, চলবে না’, ‘ক্রিকেটের ষড়যন্ত্র রুখে দাও, রুখে দাও’, ‘পাপন হটাও, ক্রিকেট বাচাও’ বিভিন্ন স্লোগান দেন।

এদিকে, আইসিসির সিদ্ধান্তের পুনঃবিবেচনার দাবিতে বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনের সামনে একটি মৌন মানববন্ধন করেছে শিক্ষার্থীদের আরেকটি অংশ। এতে একাত্মতা জানিয়ে অংশ নেয় অর্থনীতি বিভাগের প্রফেসর ফরিদ উদ্দিন খান।

Comments

comments