৭ ডিসেম্বর ৪র্থ লাইভস্টক অ্যাওয়ার্ড, সেমিনার এবং লাইভস্টক ও পোল্ট্রি মেলা

নিজস্ব প্রতিবেদক:

বাংলদেশ লাইভস্টক সোসাইটির (বিএলএস) উদ্যোগে ৪র্থ লাইভস্টক অ্যাওয়ার্ড, সেমিনার এবং লাইভস্টক ও পোল্ট্রি মেলা আগামী ডিসেম্বর (শনিবার)-২০১৯ পূণ:নির্ধারণ করা হয়েছে । রাজশাহী বিশ্ববিদ্যালয় এর কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এটি অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মো. আশরাফ আলী খসরু, এম.পি, মাননীয় প্রতিমন্ত্রী, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। প্রধান পৃষ্ঠপোষক হিসাবে উপস্থিত থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম আব্দুস সোবহান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়র উপাচার্য প্রফেসর ড. এম শহিদুর রহমান খান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মো: জাকারিয়া, প্রাণিসম্পদ অধিদপ্তর, ঢাকার মহাপরিচালক ডা. হিরেশ রঞ্জন ভৌমিক, মহাপরচিালক, বাংলাদশে প্রাণসিম্পদ গবষেণা ইনস্টটিউিট, সাভার, ঢাকা, ড. নাথু রাম সরকার ।

এবারের কনফারেন্সের প্রতিপাদ্য বিষয় “ সুস্থ জাতি গঠনে নিরাপদ খাদ্য (Safe food for healthy nation)” এর উপর মূল প্রবন্ধ উপস্থাপন করবেন চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্যাথলজি বিভাগের প্রফেসর এবং পরিচালক, ইন্টার ডিসিপ্লিনারি সেন্টার ফর ফুড সিকিউরিটি, বাকৃবি প্রফেসর ড. এ এস মাহফুজুল বারি । এ উপলক্ষে একটি র্বণলি স্মরণকিা “নিরাপদ” প্রকাশ করা হবে ।

আয়োজকরা জানান, এছাড়াও দিনব্যাপী অনুষ্ঠানে, উদ্ধোধনী পর্ব, অ্যাওয়ার্ড প্রদান, সোসাইটির প্রতিবেদন প্রতিপাদ্য বিষয়ের উপর সেমিনার এবং সবুজ লাইভস্টক ভিলেজ ও নলগোলা, আশরাফের মোড়, পবা, রাজশাহীতে পোল্ট্রি মেলার আয়োজন থাকছে।

উল্লেখ্য, বাংলাদেশ লাইভস্টক সোসাইটি  দেশের প্রাণিসম্পদ খাতে সস্পৃক্ত সকল পর্যায়ের কর্মী বাহিনীর মধ্যে সেতুবন্ধন রচনার লক্ষ্যে ২০১২ সালে যাত্রা শুরু করে এ যাবৎ শতাধিক আজীবন সদস্য ও সহস্রাধিক সদস্য হতে প্রায় ৭০০ জন অংশগ্রহণকারী নিয়ে পরপর ৩ বার সফলভাবে অ্যাওয়ার্ড প্রদান, সেমিনার ও পোল্ট্রি-লাইভস্টক মেলা সম্পন্ন করেছে।

বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ:

প্রফেসর ড. মো: জালাল উদ্দিন সরদার,
ভেটেনারি এন্ড এনিমেল সায়েন্সস বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়
ও সভাপতি, বাংলাদেশ লাইভস্টক সোসাইটি
মোবাইল- ০১৯২৯- ২৩১৯৩৩,
Email: jalalnusa@yahoo.com

এবং

ড. মো. হেমায়েতুল ইসলাম আরিফ
ভেটেনারি এন্ড এনিমেল সায়েন্সস বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়
ও সাধারণ সম্পাদক, বাংলাদেশ লাইভস্টক সোসাইটি
মোবাইল- ০১৭১১-১৫৬৩৭৮
Email: hislam.islam@gmail.com

(Visited 4 times, 1 visits today)