কেমন হবে সাকিববিহীন প্রথম বিপিএল

স্পোর্টস ডেস্কঃ

ডিসেম্বরে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর। দেশি-বিদেশি তারকাদের মেলায় এবার থাকছেন না দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান।  ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব গোপন রাখার দায়ে শর্তসাপেক্ষে এক বছরের জন্য ক্রিকেট থেকে নির্বাসনে সাকিব আল হাসান। ২০১২ সালে যাত্রা শুরু করে ফ্রাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া টুর্নামেন্ট বিপিএল। এরপর ছয়বার বসেছে আসরটি। প্রতিবারই ব্যাটে বলে সমান পারফরম্যান্স দেখিয়ে দর্শকদেতর হৃদয় জয় করে নিয়েছেন সাকিব। ছয়বারের মধ্যে তিনবারই হয়েছেন প্রতিযোগিতার সেরা ক্রিকেটার। ১ম আসরে খুলনা রয়্যাল বেঙ্গলস, ২য় আসরে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে এবং ষষ্ঠ আসরে ঢাকা ডায়নামাইটসের হয়ে টুর্নামেন্টসেরার পুরস্কার পেয়েছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

বিপিএলের সপ্তম আসরে সাকিব থাকছেন না। তাকে ছাড়া কি জৌলুস কিছুটা হারাবে জমজমাট এ টুর্নামেন্ট? ভক্ত সমর্থকদের আকর্ষণ আগের মতো থাকবে তো? এমন প্রশ্ন ভক্তদের মধ্যে। যদিও এমন আশঙ্কা পাত্তা পাচ্ছে না ক্রিকেট বিশেষজ্ঞদের কাছে। তাদের মতে, বিপিএলে আন্তর্জাতিক মানের অনেক ক্রিকেটার অংশগ্রহণ করেন। তাই এর জনপ্রিয়তা কমার কোন কারণ নেই। পাশাপাশি মাঠ মাতিয়ে থাকেন তরুণ ক্রিকেটাররাও।

কিছুদিন আগেও সপ্তম বিপিএলের আলোচনার বড় একটা অংশ জুড়েই ছিলেন সাকিব আল হাসান। ঢাকা ডায়নামাইটস থেকে ঠিকানা বদলে রংপুর রাইডার্সে যোগ দিয়েছিলেন এই অলরাউন্ডার। সেটা নিয়ে বিতর্কও কম হয়নি। কিন্তু সেসব ছাপিয়ে এখন একমাত্র আলোচনার বিষয় তার নিষেধাজ্ঞা।
৮ ডিসেম্বর উদ্বোধন হবে এবারের বিপিএল। মূল ম্যাচ শুরু হবে ১১ ডিসেম্বর। সাকিববিহীন বিপিএল হয়তো আকর্ষণ কমাবে না, কিন্তু সাকিবকে মিস করবে লাখ লাখ ভক্তকূল।

(Visited 3 times, 1 visits today)