আইআইএএসটি, রংপুর ২০১৯-২০ শিক্ষবর্ষের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

রংপুর প্রতিনিধিঃ
ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব এপ্লায়েড সায়েন্স এন্ড টেকনোলজি (আইআইএএসটি), এর ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের ওরিয়েন্টেশন প্রোগ্রাম প্রতিষ্ঠানের নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে।

ওরিয়েন্টেশন প্রোগ্রাম ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

শনিবার (২৫ জানুয়ারি) সকালে পবিত্র কোরআন তেলওয়াতের মধ্যদিয়ে শুরু হয় এ অনুষ্ঠান। পঞ্চম ব্যাচে ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের আগমন ও ওরিয়েন্টশন উপলক্ষে সকাল থেকেই মুখরিত ছিল প্রতিষ্ঠানটি। নবীনদের বরণ করতে প্রবীণরা ব্যস্ত ছিল বিভিন্ন কর্মকান্ডে। শিক্ষার্থী, অভিভাবক শিক্ষক ও অতিথীদের পদচারণায় মুখরিত হয়েছিল ক্যাম্পাস। এ যেন এক মিলনমেলায় পরিণত হয়েছিল দিনটি।

আইআইএএসটি’র অধ্যক্ষ মো. মহসিন তালুকদারের সভাপত্বিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইআইএএসটি’র চেয়ারম্যান ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্যারাসাইটোলজি বিভাগের প্রফেসর ড. মোঃ সহিদুজ্জামান।

প্রধান অতিথি বক্তব্যে প্রফেসর ড. মোঃ সহিদুজ্জামান বলেন, আইআইএএসটি একটি ব্যতিক্রমধর্মী উচ্চশিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান যেখানে শিক্ষার্থীরা একাডেমিক শিক্ষার পাশাপাশি হাতে-কলমে গবেষণার ছোঁয়া পাবে। এসময় তিনি তার ছাত্র ও শিক্ষকতা জীবনের কিছু অভিজ্ঞতা শেয়ার করে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

অনুষ্ঠানটির সঞ্চালনা এবং উপস্থাপনায় ছিলেন মোঃ গোলজার হুসাইন এবং সাবেকুন নাহার ইরা।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের ফিশারীজ, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি এবং মাইক্রোবায়োলজি বিভাগের বিভাগীয় প্রধানগণ, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

(Visited 147 times, 1 visits today)