চীনে নিজেদের সকল বিক্রয়কেন্দ্র ও কার্যালয় বন্ধ করছে অ্যাপল

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক:
নভেল করোনাভাইরাস আতঙ্কে চীনে এবার সবগুলো বিক্রয়কেন্দ্র ও কার্যালয় বন্ধ করতে যাচ্ছে অ্যাপল। এর আগে শুধু উহানের একটি বিক্রয়কেন্দ্র বন্ধ করেছিল প্রতিষ্ঠানটি।

৯ ফেব্রুয়ারি পর্যন্ত কয়েক ধাপে বাণিজ্যিক কার্যালয়, বিক্রয়কেন্দ্র এবং যোগাযোগ কেন্দ্র বন্ধ করবে অ্যাপল– খবর প্রযুক্তি সাইট ভার্জের।

হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়া এ ভাইরাস শুক্রবার পর্যন্ত ২৫৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে বলে চীনা কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। সব মিলিয়ে চীনেই এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ১১ হাজার ৭৯১ জনে, শনিবার জানিয়েছে দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ।

ভাইরাসটি আরও ছড়ানোর শঙ্কায় সাম্প্রতিককালে চীন ভ্রমণ করা বিদেশি নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে বিধিনিষেধ আরোপ করেছে মার্কিন প্রশাসন। দেশটির তিনটি প্রধান এয়ারলাইনও চীনের মূল ভূখণ্ডে তাদের ফ্লাইট বন্ধ রেখেছে।

ফক্সকনের পরিচালনায় থাকা অ্যাপলের চীনা কারখানাগুলোও বন্ধ হয়ে যাবে কিনা এবং আরও কর্মী ছাঁটাই হবে কিনা তা এখনও স্পষ্ট নয়৷ এ নিয়ে মঙ্গলবার পর্যন্ত অ্যাপল জানিয়েছে তারা এখনও ছুটির দিনের রুটিনমতো কারখানা চালাবে আর এতে উৎপাদনে কোনো প্রভাব পড়বে না বলেই বিশ্বাস প্রতিষ্ঠানটির৷

অন্যদিকে চীনে কনসোল নির্মাতা জাপানি গেইমিং প্রতিষ্ঠান নিনটেনডো জানিয়েছে, ইতোমধ্যে করোনাভাইরাসের কারণে তাদের উৎপাদনে প্রভাব পড়ছে৷

এদিকে নিজেদের অনলাইন স্টোর চালু রাখার কথা জানিয়েছে আইফোন নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল।

(Visited 19 times, 1 visits today)