রেজিস্ট্রেশন ফি ছাড়াই জাতীয় যুব দাবা টুর্নামেন্ট

নিজস্ব প্রতিবেদক:
আগামী মঙ্গলবার থেকে শুরু হচ্ছে ‘ওয়ালটন স্মার্ট টিভি জাতীয় যুব দাবা প্রতিযোগিতা।’ অনূর্ধ্ব-৮, ১০, ১২, ১৪, ১৬ ও ১৮ বছর বয়সীদের নিয়ে এই টুর্নামেন্ট চলবে ৭ দিন। ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় প্রতিযোগিতাটি উন্মুক্ত ও বালিকা বিভাগে অনুষ্ঠিত হবে।

১০ মার্চ শুরু হয়ে টুর্নামেন্ট চলবে ১৭ মার্চ পর্যন্ত। বালক ও বালিকাদের জন্য এ প্রতিযোগিতা উন্মুক্ত। আগ্রহীদের ৯ মার্চের মধ্যে নিবন্ধন করতে হবে। এ জন্য কোনো রেজিস্ট্রেশন ফি লাগবে না।

৭ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টে যারা ভালো করবে তারা ওয়েস্টার্ন এশিয়ান ইয়ুথ, এশিয়ান ইয়ুথ ও ওয়ার্ল্ড ইয়ুথ দাবা চ্যাম্পিয়নশিপের জন্য বাংলাদেশ দলে জায়গা করে নেওয়ার লড়াইয়ে এগিয়ে থাকবে।

বুধবার বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে আয়োজক ও স্পন্সর প্রতিষ্ঠানের কর্মকর্তারা এই তথ্য দিয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কে.এম শহীদউল্যা, ফেডারেশনের যুগ্ম-সম্পাদক মাসুদুর রহমান মল্লিক দিপু ও ফেডারেশনের প্রশাসনিক কর্মকর্তা ও আন্তর্জাতিক বিচারক হারুন অর রশিদ।

এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) জানান, ‘যুব দাবা এক ধরনের ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা। কারণ এখানে যারা ভালো করবে তারা এক সময় প্রথম বিভাগ ও প্রিমিয়ার বিভাগে খেলবে। এই প্রতিযোগিতায় যারা ভালো করবে তারা আসন্ন আন্তর্জাতিক টুর্নামেন্টে বাংলাদেশ দলে অগ্রাধিকার পাবে।’

(Visited 12 times, 1 visits today)