সবার জার্সির পেছনে ‘মাশরাফি, সামনে ‘থ্যাঙ্ক ইউ ক্যাপ্টেন’

ক্রীড়া প্রতিবেদক:

বাংলাদেশের জেতাটা ছিল সময়ের ব্যাপার। সবারই তাই প্রস্তুতি ছিলই। সাইফুদ্দিনের বলে শেষ ব্যাটসম্যান চার্লটন শুমা আউট হতেই সতীর্থরা এগিয়ে এলেন, জড়িয়ে ধরলেন। সবাই মিলে প্রিয় অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে তুললেন উপরে। তামিম ইকবালের কাঁধে চড়লেন মাশরাফি। এরপর এলো চমকপ্রদ ব্যাপার। সব খেলোয়াড় গায়ে চাপালেন বিশেষ জার্সি, যার সামনে লেখা, ‘থ্যাঙ্ক ইউ ক্যাপ্টেন’, পেছনে মাশরাফির নাম ও নম্বর।

বাংলাদেশের ক্রিকেটের ট্রেডমার্ক হয়ে আছে মাশরাফির ২ নম্বর জার্সি। সেই জার্সির মাহাত্ম বোঝালেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। মাশরাফির অনেক দিনের সতীর্থদের মধ্যে দেখা গেল আবেগের স্রোত।

সতীর্থদের এমন আয়োজন চিন্তাও করেননি অধিনায়ক। চমকে গিয়েছিলেন খানিকটা। দিয়েছেন তাৎক্ষণিক প্রতিক্রিয়া, ‘অনেক বড় সম্মান আমার জন্য। সম্ভবত মাঠেই সবচেয়ে সেরা উপহার পেয়েছি (দলের জয়)। ক্রিকেট বোর্ড, আমাদের ছেলেরা, সবাই ছিল দারুণ। সবাইকে ধন্যবাদ।

পরে দলের সবার স্বাক্ষর করা একটি জার্সি উপহার দেওয়া হয় মাশরাফিকে। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন মাশরাফির হাতে তুলে দেন সম্মাননা ক্রেস্ট। সিলেটে তখন মধ্যরাত। খেলা ঢের আগে শেষ হলেও বিপুল সংখ্যক দর্শকের বাড়ি ফেরায় মন নেই। সতীর্থ আর বোর্ডের ভালোবাসা পেয়ে মাশরাফি পরে ছুটলেন গ্যালারির কাছে। হাত নেড়ে অধিনায়ক জানালেন বিদায়। ভক্ত সমর্থকদের স্লোগান তখন, ‘মাশরাফি, মাশরাফি।’

(Visited 14 times, 1 visits today)