মাহমুদউল্লাহ নন, নতুন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল

স্পোর্টস ডেস্ক:
গুঞ্জন ছিল মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে। কিন্তু বাংলাদেশ ওয়ানডে দলের নতুন অধিনায়ক হলেন তামিম ইকবাল। রোববার অধিনায়ক হিসেবে তার নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তামিম অধিনায়ক হচ্ছেন-এমন একটা খবর রোববার সকাল থেকেই ভেসে বেড়াচ্ছিল ক্রিকেটাঙ্গনে। তবে অনেকেই এগিয়ে রেখেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদকে। তিনিই যে টি-টোয়েন্টি অধিনায়ক। তবে তার ফর্ম নিয়ে কিছুটা শঙ্কা আছে। এ কারণেই ওপেনার তামিমকে বেছে নিয়েছে বিসিবি।

জিম্বাবুয়ে সিরিজের শেষ ম্যাচ খেলেই নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন মাশরাফি বিন মর্তুজা। তার জায়গায় এখন দেখা যাবে তামিমকে। এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে দিয়েই অধিনায়ক তামিমের আনুষ্ঠানিক পথচলা শুরু হবে।

মাশরাফি বিন মর্তুজা সরে দাঁড়ানোর পর মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ আর তামিম ইকবালের নাম আসে আলোচনায়। যদিও তিন সিনিয়র ক্রিকেটারের কেউই স্বল্প মেয়াদে দলের অধিনায়কত্ব নিতে রাজি ছিলেন না। রোববার এ নিয়ে মিরপুরে বিসিবি কার্যালয়ে অনুষ্ঠিত হয় বোর্ড সভা। যেখানে সিদ্ধান্ত হয়- তামিম ইকবালই ওয়ানডে অধিনায়ক।

২০১৯ সালে বিশ্বকাপ শেষে মাশরাফির অনুপস্থিতিতে শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ভারপ্রাপ্ত অধিনায়ক হয়েছিলেন তামিম। যদিও হার নিয়েই দেশে ফিরতে হয় তার দলের।

এবার মাশরাফির জায়গায় তামিম। মাশরাফি ৮৮টি ওয়ানডে ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। দলকে জয় এনে দিয়েছেন সর্বোচ্চ ৫০টি ওয়ানডে ম্যাচে জয়।

(Visited 18 times, 1 visits today)