নারী দিবস উপলক্ষে বাকৃবিতে বর্ণাঢ্য র‌্যালি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আন্তর্জাতিক নারী দিবস-২০২০ উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এবারের বিশ্ব নারী দিবসের প্রতিপাদ্য হলো ‘প্রজন্ম হোক সমতার সকল নারীর অধিকার’।

রবিবার (৮মার্চ) র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের হেলিপ্যাড থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে হেলিপ্যাডে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদ আয়োজিত র‌্যালি পরবর্তী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ জসিমউদ্দিন খান।

প্রধান অতিথির বক্তব্যে প্রো-ভাইস-চ্যান্সেলর বলেন, সর্বস্তরে নারীদের অংশগ্রহণের মাধ্যমেই সমঅধিকার নিশ্চিত করতে হবে। তিনি অরো বলেন, নারীরা যেন কোথায়ও বৈষম্যের স্বীকার না হয় সে দিকে লক্ষ্য রাখতে হবে। ধর্ষণের মতো জঘন্য কাজের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। এজন্য সচেতনতা জরুরি। মায়েরা শিক্ষিত হলে জাতি শিক্ষিত হবে।

তিনি আরও বলেন, নারীদের সমঅধিকার রক্ষায় বাংলাদেশ অনেকদূর এগিয়েছে কেননা আমাদের প্রধানমন্ত্রী, স্পিকার এবং বিরোধীদলীয় নেত্রীও নারী।

কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ আক্তারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মোঃ ছোলায়মান আলী ফকির, প্যাথলজি বিভাগের প্রফেসর প্রফেসর ড. এ.এস. মাহফুজুল বারি প্রমুখ।

অনুষ্ঠানটির সঞ্চালনা করেন প্রফেসর ড. মোঃ সাইদুর রহমান।

(Visited 63 times, 1 visits today)