রাবিতে ‘প্রফেসর মমতাজুর রহমান স্মৃতি স্বর্ণপদক’ প্রবর্তন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি ও কৃষি অনুষদের সাবেক ডীন প্রয়াত প্রফেসর মমতাজুর রহমান-এর নামে ‘প্রফেসর মমতাজুর রহমান স্মৃতি স্বর্ণপদক’ প্রবর্তন করা হয়েছে।

গত ১৬-০৩-২০২০ তারিখে বিভাগীয় একাডেমিক কমিটির সভায় প্রয়াত প্রফেসর মমতাজুর রহমান-এর নামে বিভাগীয় স্বর্ণপদক প্রবর্তন এর জন্য অর্থ ও সার্চ কমিটি বিভাগীয় সভাপতি প্রফেসর ড. এস. এম. কামরুজামানের সভাপতিত্বে অনুমোদিত হয়। যা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২৪-১২-২০১৯ তারিখের ২৫১তম একাডেমিক কাউন্সিলের সভায় ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি ও কৃষি অনুষদের সাবেক ডীন প্রফেসর মমতাজুর রহমান স্বর্ণপদক প্রবর্তনের বিষয়টি অনুমোদিত হয়েছিল। প্রতি বছর বিভাগের ডিভিএম ডিগ্রীধারী সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত ছাত্র/ছাত্রী এই পদক প্রাপ্ত হবেন।

বিভাগের সভাপতি প্রফেসর ড. এস. এম. কামরুজ্জামান এ বিষয়ে বলেন যে, বিভাগটি প্রতিষ্ঠায় প্রফেসর মমতাজুর রহমানের যথেষ্ট অবদান ছিল বিধায় তার নামে স্বর্ণপদক চালু করতে পেরে আমরা নিজেরা গর্বিত। এছাড়া প্রফেসর ড. জালাল উদ্দিন সরদার ও প্রফেসর ড. সৈয়দ সরওয়ার জাহান মনে করেন, আমরা আজ এই ধরনের একটি সময় উপযোগী উদ্যোগ নিতে পেরে ইতিহাসের কাছে দায়মুক্ত হলাম।

এল্যামনাই এসোসিয়েশন এ বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন এবং ভেটেরিনারি এনিমেল সায়েন্সেস বিভাগের এলামনাই সহকারী অধ্যাপক ডাঃ মোসাঃ ইশরাত জেরীন মণি এবং ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অ্যালাইনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী, ডাঃ মোহাঃ সবুর আলী, প্রফেসর মমতাজুর রহমান এর নামে বিভাগীয় স্বর্ণপদক প্রবর্তনে বিভাগের প্রতি কৃতজ্ঞতা জানান। অনুমোদিত ৫ সদস্য বিশিষ্ট সার্চ কমিটি হচ্ছে, বিভাগীয় সভাপতি, আহ্বায়ক ও ৪ জন সদস্য হচ্ছেন-প্রফেসর মমতাজুর রহমান স্মৃতি ফাউডেশনের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং ২ জন সদস্য বিভাগে চাকুররত এ্যালামনাই সদস্য।

সভা শেষে বিভাগীয় সভাপতি এই ধরনের মহতী উদ্যোগের জন্য বিভাগের সকল শিক্ষক ও এ্যামনাই সদস্যদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

(Visited 24 times, 1 visits today)