করোনা প্রতিরোধে ১ মিলিয়ন ইউরো দান মেসির

করোনা ডেস্কঃ

বিশ্বকে থামিয়ে দিয়েছে করোনা। প্রতিনিয়তই বাড়ছে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা। ইতালির পর স্পেনে এ ভাইরাস ভয়াবহ রূপ ধারণ করেছে। এ দুঃসময়ে এগিয়ে এসেছেন বিশ্বের অন্যতম সেরা এ খেলোয়াড়। চিকিৎসার সরঞ্জাম কেনার জন্য বার্সেলোনা হাসপাতালকে এক মিলিয়ন ইউরো দান করেছেন রেকর্ড ছয় বারের ব্যালন ডি’অর জয়ী এ তারকা।

মঙ্গলবার সামাজিক মাধ্যম টুইটারে টুইট করে সংবাদটি নিশ্চিত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ, ‘কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াই করতে লিওনেল মেসি আমাদের অনুদান দিয়েছেন। আপনার প্রতিশ্রুতি এবং সমর্থন করার জন্য অনেক ধন্যবাদ লিও।’ তবে অর্থের পরিমাণ উল্লেখ করেনি তারা। স্প্যানিশ গণমাধ্যম মুন্ডো দিপার্তিভো জানিয়েছে এ অর্থের পরিমাণ ১ মিলিয়ন ইউরো।

নিজের মাতৃভূমি না হলেও ১৩ বছর থেকে নিয়মিত স্পেনেই থাকছেন মেসি। তাই স্বাভাবিকভাবেই দেশটির প্রতি বাড়তি অনুরাগ কাজ করে তার। বার্সেলোনার হাসপাতালে নিয়মিতই দান করে থাকেন তিনি। গত বছরও নতুন ক্যান্সার উইং খোলার জন্য সেইন্ট হোয়ান দে দেউ শিশু হাসপাতালে তার ফাউন্ডেশন থেকে সাহায্য করেছিলেন।

আর করোনাভাইরাসের প্রভাব বাড়ার পর থেকেই সবাই ঘরে বসে থাকতে ও নিয়মিত হাত ধোয়ার জন্য ক্যাম্পেইন করে সচেতনতা মূলক পোস্ট করেছেন বার্সা অধিনায়ক। ভিডিও বার্তাও দিয়েছেন।

এছাড়া মেসির সাবেক কোচ ও বর্তমান ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা বার্সেলোনার অন্য একটি হাসপাতালে ১ মিলিয়ন ইউরো দান করেছেন বলে সংবাদ প্রকাশ করেছে মুন্ডো দিপার্তিভো।

ইউরোপে ইতালির পর স্পেনেই করোনাভাইরাস সবচেয়ে বেশি আক্রমণ করেছে। মোট ৪২ হাজার ৫৮ আক্রান্ত হয়েছেন এ পর্যন্ত। মৃত্যুর পরিমাণও অনেক। এখন পর্যন্ত মারা গিয়েছেন ২ হাজার ৯৯১ জন। প্রতিনিয়তই বাড়ছে নতুন নতুন রোগীর সংখ্যা।

সুত্রঃ ডেইলি স্টার

(Visited 15 times, 2 visits today)