কুড়িগ্রামে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে প্রেস ব্রিফিং

রেজাউল করিম রেজা, কুড়িগ্রাম প্রতিনিধি:
‘ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুড়িগ্রামে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

১৪ নভেম্বর জাতীয় ভিটামিন ’এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রাম ডক্টরস ক্লাব মিলনায়তনে প্রেস ব্রিফিংকালে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. জয়নাল আবেদীন জিল্লুর। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম হাসপাতালের তত্বাবধায়ক ডা. অজয় কুমার রায়, ডেপুটি সিভিল সার্জন ডা. নাসরিন বেগম, সদর স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম, জেলা পুষ্টিবিদ হাবিবুর রহমান, কুড়িগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি মো: সাহাবুদ্দিন, সাধারণ সম্পাদক শ্যামল ভৌমিক প্রমূখ।

কুড়িগ্রামের ৯ উপজেলায় ১ হাজার ৯৪৮টি ক্যাম্পের মাধ্যমে ভিটামিন ‘এ’ ক্যাপসুল (১ লক্ষ আই,ইউ) খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৩৪ হাজার ৫০২টি এবং ২ লক্ষ আই,ইউ ২ লাখ ৮৭ হাজার ৬৬১টি। এজন্য ৫ হাজার ৮৪৭জন ভলান্টিয়ারের সহায়তা নেয়া হচ্ছে। আগামী ১৪ নভেম্বর এই কার্যক্রমের উদ্বোধন করা হবে।

ইউনিসেফ, মাইক্রো নিউট্রিয়েন ইনিশিয়েটিভ ও ইপিআই কার্যক্রমের সহযোগিতায় বাংলাদেশ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ্য অধিদপ্তর কার্যক্রম বাস্তবায়ন করছে। অনুষ্ঠানে কুড়িগ্রামে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: