আবারও অবসরের ইঙ্গিত মাশরাফির

স্পোর্টস ডেস্ক:
বাংলাদেশের ক্রিকেটের অনুপ্রেরণীয় নেতা মাশরাফি বিন মর্তুজা। যার নেতৃত্বে বাংলাদেশ একটির পর একটি ইতিহাস রচনা করছে। যিনি টাইগার ক্রিকেট ভক্তদের কাছে সবচেয়ে অনুপ্রেরণার প্রতীক। তবে ভক্তদের জন্য দুঃখের সংবাদ হল টি-২০ বিশ্বকাপের পর হয়তো আর কোনো বড় ইভেন্টে এই নেতাকে মাঠে দেখতে পাবেন না তারা। শুক্রবার ভারতীয় গণমাধ্যম ‘পিটিআই’কে এমনই ইঙ্গিত দিলেন মাশরাফি।

‘এনডিটিভি’ অনলাইনে প্রতিবেদনে জানিয়েছে যে, মাশরাফিকে ২০১৭ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি বা ২০১৮ সালের টি-২০ বিশ্বকাপের পরিকল্পনা নিয়ে প্রশ্ন করা হলে তিনি ততদিন ক্রিকেটে থাকতে চান না বলে জানিয়েছেন।

টাইগার অধিনায়ক মাশরাফি বলেন, ‘আমি ততদূর ভাবি না। একটি বিষয় নিশ্চিত, আমি আর বেশি দিন ক্রিকেট খেলছি না। যদি আল্লাহর ইচ্ছায় আমি সম্পূর্ণ সুস্থ্য থাকি, বড় জোর ২০১৬ সালের শেষ পর্যন্ত খেলতে পারি। তারপর আমি আর কোনো বড় ইভেন্ট নিয়ে ভাবছি না।’

তার নিজের ক্যারিয়ার নিয়ে সিদ্ধান্ত নেয়াটা সহজাত। তিনি বলেন, ‘খুব ছোট কাল থেকেই আমি খুবই সহজাত প্রকৃতির মানুষ। আমি কখনোই কোনো পূর্বনির্ধারিত পথে চলিনি। আমি তৎক্ষণাত সিদ্ধান্ত নিই। হ্যাঁ, তবে ক্রিকেট নিয়ে আমি যখন বড় কোনো সিদ্ধান্ত নেই, তা আমার পরিবারের আগে আমার সতীর্থরা জানেন। কারণ এটা ক্রিকেটীয় সিদ্ধান্ত। যখন আমি কোনো সিদ্ধান্ত নিই, তার আগে নিশ্চিত হই যে, এটি সবার জন্য সুবিধাজনক কিনা।’

দীর্ঘ ১৫ বছর যাবৎ আন্তর্জাতিক ক্রিকেটে খেলে আসছেন মাশরাফি। আর এ জন্যই একজন বড় ভাইর মতো সাকিব, তামিম ও মুশফিকদের সঙ্গে একটি সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখছেন। আর তাতেই দলের মধ্যে একটি সুখের হাওয়া বইছে। সবার কামনা এই সুখ যেন আরো দীর্ঘায়িত হয়।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: