বাকৃবি যেন এখন গোচারণ ভূমি

নিউজ ডেস্কঃ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শিক্ষার্থীদের খেলাধুলার জন্য রয়েছে একটি স্টেডিয়াম ও প্রায় ৫ টি খেলার মাঠ। পাশ্ববর্তীএলাকার গবাদিপশুর অবাধ বিচরণে ক্যম্পাস চত্বর ও খেলার মাঠগুলো গোচারণ ভূমিতে পরিণত হয়েছে।

কখনো কখনো গবাদিপশু আবাসিক হলের ভেতরেও ঢুকে পড়ে। হলের বাগানের গাছপালা নষ্ট করা সহ বিভিন্ন সমস্যার সৃষ্টি করে। যত্রতত্র গবাদিপশুর বিষ্ঠা পরিবেশ দূষণ এবং পথচারীদের যাতায়াতের সমস্যা সৃষ্টি করছে। করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় বিশ্ববিদ্যালয়ের মাঠগুলো আরো বেশি গরু-ছাগলের অবাধ বিচরণের ক্ষেত্রে পরিণত হয়েছে। বিভিন্ন সময় খেলার মাঠগুলোর সংস্কারসহ গবাদিপশুর অবাধ বিচরণ বন্ধ চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করছে বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মেহেদী হাসান নামে একজন বলেন, প্রতিদিন আমাকে অফিসে যেতে হয়। গবাদিপশুর যত্রতত্র বিষ্ঠার কারণে পথ চলতে বেশ বিড়ম্বনায় পড়তে হয়। কখনো কখনো গরুর পাল রাস্তার মাঝে দাড়িয়ে পড়ে। তখন যানবাহন চালাতেও সমস্যা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আজহারুল হক বলেন, করোনার কারণে ক্যাম্পাস ফাঁকা থাকার জন্যই মূলত তারা সুযোগ নিয়েছে। আমি নিরাপত্তা শাখার সাথে কথা বলবো। খুব শীঘ্রই এই সমস্যার সমাধান হয়ে যাবে আশা করছি।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: