কুড়িগ্রামে বিদ্যালয় স্থানান্তরের প্রতিবাদে মানব বন্ধন

রেজাউল করিম রেজা, কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রাম সদরের গোয়াইলপুরী সরকারী প্রাথমিক বিদ্যালয় স্থানান্তরের প্রতিবাদে মানব বন্ধন করেছে স্কুলের শিক্ষার্থী, অবিভাবকরা ও এলাকাবাসী।

শনিবার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে ঘন্টাব্যাপী মানব বন্ধনে শিক্ষার্থী, অবিভাবক ও এলাকাবাসী অংশ নেয়।

এলাকাবাসী ও শিক্ষার্থীরা জানায়, ২০১৩ সালে ব্রহ্মপুত্রের ভাঙ্গনে গোয়াইলপুরী সরকারী প্রাথমিক বিদ্যালয়টি বিলীন হয়ে যায়। এরপর বিদ্যালয়টি রলাকাটা পুর্বপাড়ে স্থানান্তর করে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখা হয়। কিন্তু উপজেলা শিক্ষা কমিটি চরাঞ্চলের শিক্ষার্থীদের কথা বিবেচনা না করে গত ৫ নভেম্বর পুণরায় বিদ্যালয়টিকে ব্রহ্মপুত্রের দক্ষিনপাড়ে আরাজী পিপুলবাড়ী গ্রামে স্থানান্তরের সীদ্ধান্ত নেয়। বিদ্যালয়টি দক্ষিনপাড়ে স্থানান্তরিত হলে ৯০ ভাগ শিক্ষার্থীকে ব্রহ্মপুত্র পাড়ি দিয়ে বিদ্যালয়ে যেতে হবে। এতে করে অধিকাংশ শিক্ষার্থীর শিক্ষাকার্যক্রম বন্ধ হয়ে যাওয়ার আশংকা করছে অবিভাবকরা।

মানব বন্ধন থেকে বিদ্যালয় রলাকাটা পুর্বপাড়া থেকে স্থানান্তর না করার দাবী জানানো হয়। পরে আব্দুল মোতালেব, আনছার আলী ও জাহিদুল হকের নেতৃত্বে একটি প্রতিনিধি দল জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে।

উল্লেখ্য, রলাকাটা র্প্বুপাড় চরে কোন প্রাথমিক বিদ্যালয় নেই। অন্যদিকে ব্রহ্মপুত্রের দক্ষিনপাড় আরাজী পিপুলবাড়ী গ্রামে ৪ টি বিদ্যালয় রয়েছে।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: