আন্ত:বিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ইবি

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ফুটবল দল আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে। শুক্রবার বিকাল ৪ টায় ক্যাম্পাসের ফুটবল মাঠে ইসলামী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মধ্যে ফুটবল খেলার ফাইনাল পর্ব অনুষ্ঠিত হয়।

জানা যায়, আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল খেলার ফাইনালে রাজশাহী বিশ্ববিদ্যালয়কে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক ইসলামী বিশ্ববিদ্যালয়। প্রথমার্ধের ২৩ মিনিটের মাথায় দলের জয়সূচক ও একমাত্র গোলটি করেন আইন বিভাগের শিক্ষার্থী রয়েল।

সূত্রমতে, গত ৩১ মার্চ দেশের ১৭ টি সরকারী বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতা শুরু হয় ইসলামী বিশ্ববিদ্যালয়ে। এতে স্বাগতিক ইসলামী বিশ্ববিদ্যালয় গ্রুপ ১ম পর্বে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে ৪-০ গোলে পরাজিত করে, ২য় পর্বে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে ১-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে।

কোয়ার্টার ফাইনালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে অংশগ্রহনের সুজোগ লাভ করে। গতকাল বৃহস্পতিবার ২য় সেমিফাইনালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে ১-০ গোলে হারিয়ে ফাইনাল খেলায় অংশগ্রহন করে ইবি টিম। আজ শুক্রবার অনুষ্ঠিত ফাইনাল খেলায় ১-০ গোলের চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। এর আগে সকাল ১১ টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মধ্যে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়কে ৪-০ গোলে পরাজিত করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

শেষে চ্যাম্পিয়ন, রানারআপ ও তৃতীয় স্থান অধিকারী দলের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতার আহবায়ক ও ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার শাহ উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. রেজওয়ানুল হক, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান ও শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল উপস্থিত ছিলেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সঞ্চালনা করেন শারীরিক শিক্ষা অফিসের উপ-পরিচালক মোস্তফিজুর রহমান ও মাবিলা রহমান।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: