বর্ণাঢ্য আয়োজনে বাকৃবিতে নববর্ষ উদযাপন

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) নানা আয়োজনের মধ্য দিয়ে আনন্দ উৎসবে বাংলা নববর্ষ উদযাপন করা হয়েছে। শনিবার (১৪এপ্রিল) সকাল ৭টার দিকে বর্ণাঢ্য বৈশাখী শোভাযাত্রা ও যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতার মধ্য দিয়ে বাংলা নতুন বছরকে বরণ করে নেয় বিশ্ববিদ্যালয়ের জাতীয় দিবস উদযাপন কমিটি।

বিশ্ববিদ্যালয়ের ধুমকেতু ক্লাব থেকে শুরু হয়ে বর্ণাঢ্য শোভাযাত্রাটি বৈশাখী চত্বরে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষে বর্ষবরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আলী আকবর।

এরপর বর্ষবরণে নতুনমাত্রা যোগ করতে শিশু কিশোর কাউন্সিল, মহিলা সংঘ, শিক্ষক সমিতি ও বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোট সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। এছাড়াও স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন, কৃষিবিদ ইনস্টিটিউশন বাকৃবি শাখা, মহিলা সংঘ, ফুড ইঞ্জিনিয়ারিং ক্লাব, ক্যাম্পাস নাট্য সম্প্রদায়, হাসিমুখ, পোল্ট্রি বিজ্ঞান বিভাগ, কৃষি বিশ্ববিদ্যালয় হাইস্কুলসহ বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন পিঠা, মিঠাই ও বিভিন্ন সৌখিন জিনিসপত্রের স্টল দেয়।

এরপর সকাল ৯টার দিকে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধনের’ পক্ষ থেকে একটি বর্ণিল শোভাযাত্রা বের করা হয়। এছাড়াও পহেলা বৈশাখকে রাঙিয়ে তুলতে বিনোদন সংঘ বর্ণিল ঘুড়ি উৎসব, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের আয়োজনে বৈশাখী উৎসব, হা-ডু-ডু খেলার আয়োজন করা হয়।

  •  
  •  
  •  
  •