রাবির ‘এ’ ও ‘বি’ ইউনিটের ভর্তির সময় বৃদ্ধি

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় এ ও বি ইউনিটের অধীন উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তির তারিখ ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রভাষ কুমার কর্মকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ ইউনিটের অধীন ফারসি ভাষা ও সাহিত্যে ১৩টি, উর্দুতে ৩০টি, সংস্কৃতে ২৩টি, ইংরেজিতে ২টি, মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগে ৭টি এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে ১টি এবং বি ইউনিটের অধীন বাণিজ্য গ্রুপে ২টি ও বিজ্ঞান গ্রুপে ১টি আসন শূন্য থাকা সাপেক্ষে শিক্ষার্থী ভর্তি করা হবে। ভর্তীচ্ছুদের অনলাইনে পূরণকৃত শিক্ষার্থীর স্বাক্ষর করা ভর্তি ফরমের তিন কপি, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল মার্কশিট এবং রেজিস্ট্রেশন কার্ড একটি খামে আইন অনুষদের অফিসে জমা দিতে হবে।

এ ইউনিটে ভর্তীচ্ছু শিক্ষার্থীদের আগামী ৩ ফেব্রুয়ারি দুপুর ২টার মধ্যে আইন অনুষদের অফিসে এবং বি ইউনিটের শিক্ষার্থীদের বিজনেস স্টাডিজ অনুষদ অফিসে জমা দিতে হবে। খামের উপর ভর্তীচ্ছুর নাম, বিভাগের নাম, রোল নম্বর লিখতে হবে। আবেদন শেষে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ভর্তীচ্ছুদের তালিকা প্রকাশ করা হবে। ভর্তির জন্য নির্বাচিতদের আগামী ৪ থেকে ৬ ফেব্রুয়ারির মধ্যে নির্ধারিত বিভাগে ভর্তি হতে হবে। অন্যথায় ভর্তির মনোনয়ন চূড়ান্তভাবে বাতিল হবে। আসন ফাঁকা থাকা সাপেক্ষে পরবর্তীতে প্রবেশপত্র জমা দেওয়া শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার মেধাক্রম অনুযায়ী ভর্তির সুযোগ দেওয়া হবে।

এ সংক্রান্ত আরো তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (admission.ru.ac.bd) থেকে পাওয়া যাবে।

  •  
  •  
  •  
  •