বাকৃবিতে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

বাকৃবি প্রতিনিধিঃ

‘মুজিব বর্ষের আহ্বান- লাগাই গাছ বাড়াই বন’ এ স্লোগানকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে সারাদেশে এক কোটি বৃক্ষের চারা রোপণ কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বৃক্ষের চারা রোপনের মধ্যদিয়ে বিশ্ববিদ্যালয় চত্ত্বরে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান।

উপাচার্য প্রফেসর ড. লুৎফুল হাসান বলেন, প্রধানমন্ত্রীর দিক নির্দেশনা অনুযায়ী এ বছর মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে মোট ৩২ প্রজাতির ফলজ, বনজ, ঔষধী ও সৌন্দর্য বর্ধনকারী গাছের চারা রোপন ও বিতরণ করা হবে। তিনি আরও বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে পৃথিবী আজ হুমকির মুখে। তাই জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলা করতে হলে বিপুল পরিমাণ গাছ লাগাতে হবে।

মুজিববর্ষ উদ্যাপন উপলক্ষে ২১ হাজার গাছের চারা রোপন ও বিতরন করবে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ও ব্রিটিশ আমেরিকান টোব্যাকো।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, রেজিষ্ট্রার, ট্রেজারার, গণতান্ত্রিক শিক্ষক ফোরাম, বাউরেস পরিচালক, পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক, পরিবহন শাখার পরিচালক, বিভিন্ন হলের প্রভোষ্ট, প্রক্টর, ছাএ বিষয়ক উপদেষ্টা, অফিসার পরিষদ, তৃতীয় শ্রেণী পরিষদ, কারিগরি কর্মচারি সমিতি, চতুর্থ শ্রেণী কর্মচারি সমিতি ও পূবালী ব্যাংক এর কর্মকর্তা ও নেতৃবৃন্দ বৃক্ষ রোপনে অংশ নেন।

অনুষ্ঠান সঞ্চালকের দায়িত্ব পালন করেন বৃক্ষ রোপন কর্মসূচীর আহবায়ক ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড.এ.কে.এম. জাকির হোসেন।

  •  
  •  
  •  
  •