কারিগরি শিক্ষার প্রতি জোর দিতে হবে করোনা পরবর্তী সময় : শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্কঃ

করোনা পরবর্তী সময়ে কারিগরি শিক্ষার প্রতি জোর দিতে হবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, কারিগরি শিক্ষার গুণগত মান উন্নয়ন করে এই শিক্ষায় জোর দিতে হবে। শিক্ষার আন্তর্জাতিক মান বজায় রাখতেও কারিগরি শিক্ষা যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
বৃহস্পতিবার মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের বিভিন্ন সংস্থা ও দফতরের সঙ্গে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর সংক্রান্ত এক ভার্চুয়াল অনুষ্ঠানে তিনি এসব বলেন।

ডা. দীপু মনি বলেন, সরকার প্রজাতন্ত্রের মালিক, জনগণের কাছে দায়বদ্ধ। প্রজাতন্ত্রের সব কর্মচারীকে জনগণের প্রতি সর্বোচ্চ দায়বদ্ধ থেকে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে জনকল্যাণে সক্রিয়ভাবে আত্মনিয়োগ করতে হবে। পাশাপাশি সরকার ঘোষিত রূপকল্প ২০৪১ বাস্তবায়নে বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মকে যোগ্য করে গড়ে তুলতে শিক্ষা মন্ত্রণালয়ের সব কর্মচারীকে সর্বোচ্চ দায়বদ্ধতা নিয়ে কাজ করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহাবুব হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খানসহ শিক্ষা মন্ত্রণালয় বিভিন্ন দফতর সংস্থা প্রধানরা।

  •  
  •  
  •  
  •