বাকৃবিতে অটো চালক খুনের রহস্য ৩৬ ঘন্টায় উন্মোচন: গ্রেফতার ৪

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের আম বাগান এলাকা অটো চালক দুলাল মিয়াকে ছুরিকাঘাত করে হত্যা করে অটো ছিনতাইয়ের ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে ময়মনসিংহের কোতোয়ালি পুলিশ। কোতোয়ালী মডেল থানার ওসি ফিরোজ তালুকদারের নির্দেশে তদন্ত ফারুক হোসেন নেতৃত্বে এসআই মিনহাজ, এসআই নিরুপম নাগ শনিবার তাদেরকে বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করে।

তাদের মধ্যে দুজন শনিবার আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছে। নেশার টাকা জোগাড় করতে আলমগীর নামক এক মাদকাসক্ত তার স্ত্রীর পায়ের নুপুর সাত হাজার টাজায় বন্ধক দিয়ে আর নিতে পারেনি। তাই অটো ছিনতাইয়ের পরিকল্পনা ও খুন করে অটো ছিনিয়ে নেয় আলমগীরের নেতৃত্বে চক্রটি।

প্রাপ্ত তথ্য মতে, তারাকান্দার অটে চালক দুলাল মিয়া অন্যান্যদিনের মত গত ২৫ নভেম্বর ময়মনসিংহ নগরীর শম্ভুগঞ্জ থেকে একটি মিশুক রিক্সা ভাড়ায় নিয়ে চালাতে তাকে। রাত আটটারদিকে মাসকান্দা থেকে যাত্রীবেশে কয়েকজন দুলালকে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের আম বাগান এলাকায় ভাড়ায় নিয়ে যায়। রাত প্রায় দশটারদিকে মিশুক রিক্সা চালক দুলাল আম বাগান এলাকায় যাওয়া মাত্রই আগে থেকে পরিকল্পনার অংশ হিসাবে বাতেন তার থাকা চীকন রশি দিয়ে দুলালের গলায় পেচিয়ে ধরে। এ সময় আলমগীরের হাতে থাকা চাকু দিয়ে মিশুক রিক্সা চালক দুলালের পিঠে আঘাত করে এবং রিক্সা থেকে তাকে ফেলে দেয়। পরে তারা রিকশা ছিনিয়ে দ্রুত পালিয়ে যায়।

এ ঘটনায় নিহতের স্ত্রী জহুরা খাতুন বাদি হয়ে কোতোয়ালি মডেল থানায় মামলা করেন। অজ্ঞাত এই হত্যাকান্ডর মাত্র ৩ দিনের মধ্যে কোতোয়ালি মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে ঘটনার মুলহোতা আলমগীর ও বাতেন, লিটন মিয়া ও শুক্কর আলীসহ ৪ জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের মধ্যে আলমগীর ও বাতেন আদালতে স্বীকারোক্তি প্রদান করেছে।

পুলিশ জানায়, আলমগীর ও বাতেন একসাথে মাদক সেবন করতো। আলমগীর তার স্ত্রীর পায়ের নুপুর ৭ হাজার টাকায় বন্ধক দিয়ে মাদকের টাকা সংগ্রহ করে। পরে আর ফেরত আনতে না পেরে অটো ছিনতাইয়ের পরিকল্পনা করে। এরই অংশ হিসাবে আলমগীর তার মাদকসেবি বন্ধু বাতেনসহ অন্যদের সাথে অটো ছিনতাইয়ের পরিকল্পনা শেয়ার করে। তার কাছে চাকু আছে। বাতেনকে দিয়ে চীকন রশি কিনে নেয়। ঘটনার দিন মাসকান্দা থেকে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের আম বাগান এলাকায় যাওয়ার জন্য যাত্রীবেশে মিশুক নিয়ে যায় এবং তাকে হত্যা করে মিশুক নিয়ে পালিয়ে যায়।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: