বেরোবি ভিসির অনুপস্থিতিতে ক্ষুব্ধ শিক্ষক-কর্মকর্তা, অবরুদ্ধ প্রো-ভিসি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসির অনুপস্থিতিতে ক্ষুব্ধ হয়ে উঠেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

ভিসির সার্বক্ষণিক উপস্থিতির দাবি ও অনিয়মের প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে প্রশাসনিক ভবনের সিন্ডিকেট কক্ষে প্রো-ভিসি ড. সরিফা সালোয়া ডিনাকে তার কক্ষে অবরুদ্ধ করে রাখেন বিক্ষুব্ধরা। এসময় অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক হাফিজুর রহমান সেলিকেও অবরুদ্ধ করে রাখা হয়।

বিশ্ববিদ্যালয়ের অধিকার সুরক্ষা পরিষদের আহ্বায়ক ড. মতিউর রহমান জানান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ক্যাম্পাসে থাকেন না। রেজিস্ট্রারও ক্যাম্পাসে অফিস করেন না। ঢাকায় লিয়াজো অফিসের নামে তারা ঢাকায় থেকে বিশ্ববিদ্যালয় পরিচালনা করেন।

তিনি আরো বলেন, নিয়োগ, ভাইভা ও সিন্ডিকেট সভা থেকে শুরু করে সবকিছু ঢাকা থেকে হয়। এছাড়াও পতাকা বিকৃতির ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন মামলা করা তো দূরে থাক উল্টো অপরাধীদের পক্ষ নিয়ে তাদের বাঁচানোর চেষ্টা করছেন।

বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান জানান, ক্যাম্পাসে ভিসি নাজমুল আহসান কলিমউল্লাহ ও রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা দীর্ঘদিন ধরে অনুপস্থিত থাকায় চেইন অব কমান্ড ভেঙে পড়েছে। অনেকেই অফিস না করে নিয়মিত বেতন তুলে খাচ্ছেন।

বিশ্ববিদ্যালয়ের অধিকার সুরক্ষা পরিষদের আহ্বায়ক ড. মতিউর রহমানের নেতৃত্বে এতে শিক্ষক সমিতির সাবেক সভাপতি গাজী মাজহারুল আনোয়ার, ড. তুহিন ওয়াদুদ, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান, কর্মকর্তা অ্যাসোসিয়েশনের সভাপতি ফিরোজুল ইসলাম ও কর্মচারী ইউনিয়নের সভাপতি নুর আলম প্রমুখ অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।

  •  
  •  
  •  
  •